অল্প দূরত্বে দ্রুতগামী, ছোট্ট ও আরামদায়ক ট্রেন চালু

ঢাকা:–
বিএনপি ও জামায়াত-শিবিরসহ ১৮ দল হরতালের নামে মানুষ হত্যা করছে। এদের আন্দোলন-হরতাল মানেই মানুষের প্রাণ কেড়ে নেয়া। এরা পাকিস্তানের মতো মানুষ হত্যায় মেতে উঠেছে। ইট দিয়ে মাথা থেতলে মানুষ হত্যা করছে। রেলপথেও নাশকতা চালাচ্ছে। কী জঘন্য তাদের মমোবৃত্তি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বুধবার দুপুরে ঢাকা কমলাপুর রেলওয়ে স্টেশনে ঢাকা-নারায়নগঞ্জ সেকশনে ‘ডেমু’ কমিউটার ট্রেন সার্ভিস শুভ উদ্বোধনের পূর্বে এক সভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

রেলপথমন্ত্রী মো. মুজিবুল হক মুজিব বলেন, স্বাধীনতার পর রেলওয়েতে কেউ সু-নজর দেয়নি। বিএনপি সরকার আমলে রেলওয়েতে একটি ইঞ্জিন কিংবা বগি আনেনি। লাইন, বগি কিংবা ইঞ্জিন মেরামত করাতো দূরের কথা জোট নেত্রী খালেদা জিয়া রেলকে ধ্বংস করেছেন। রেলকে চরম ভাবে অবহেলা করেছেন। বর্তমানে যুদ্ধাপরাধীদের বাচাঁতে খালেদা জিয়ার নির্দেশে রেলওয়েতে নাশকতা চালানো হচ্ছে। তার নির্দেশেই লাইন, ব্রিজ, স্টেশন , ইঞ্জিন বগি পুড়ানো হচ্ছে। রেলমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে রেলওয়েতে একটি উন্নয়ন মহাপরিকল্পনা হাতে নেয়া হয়েছে। মহাপরিকল্পনায় ঢাকা-কুমিল্লায় নতুন রেল লাইন স্থাপনসহ একাধিক গুরুত্বপূর্ণ প্রকল্প নেয়া হচ্ছে। জামায়াত শিবির ও তাদের দোসর বিএনপিকে হুঁশিয়ারিউচ্চারণ করে রেলমন্ত্রী বলেন, ৭১ এ স্বাধীনতা যুদ্ধে জামায়াত শিবির পরাজিত হয়েছে এবার ২০১৩ সালেও পরাজিত হবে। বেগম খালেদা জিয়াকে উদ্দেশ্য করে রেলমন্ত্রী বলেন, বিএনপিতে অনেকে স্বাধীনতার পক্ষের নেতা রয়েছে, সেই সব নেতাদের ভাষ্য বেগম খালেদা জিয়া জামায়াত রক্ষায় নামায় দল ধ্বংসের দিকে যাচ্ছে। খালেদা জিয়ার ঘরের ভেতর আগুন জ্বলছে। সেই আগুন্ইে তিনি জ্বলে পুড়ে মরবেন। নতুন রেলপথ মন্ত্রণালয় করা ও তাকে এ মন্ত্রণালয়ের দায়িত্ব দেয়ায় প্রধানমমন্ত্রীর প্রতি কৃজ্ঞতা প্রকাশ করেন তিনি।

সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত থেকে বক্তব্য রাখেন রেলপথমন্ত্রী মো. মুজিবুল হক মুজিব এমপি, রেলপথমন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি অধ্যক্ষ মতিউর রহমান এমপি, স্থানীয় সাংসদ সদস্য রাশেদ খান মেনন, রেলপমন্ত্রণালয় সচিব মো. আবুল কালাম আজাদ ও রেলওয়ে মহাপরিচালক প্রকৌশলী মো. আবু তাহের। আরও উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী মহীউদ্দিন খান আলমগীর, পরিকল্পনামন্ত্রী এয়ার মার্শাল (অবঃ) এ.কে খন্দকার, জাতীয় সংসদ চীফ হুইপ উপাধক্ষ্য আবদুস শহিদ, প্রধানমন্ত্রীর প্রেস সচিব আবুল কালাম আজাদ, সংসদ সদস্য অ্যাডভোকেট শাহআলম, শামীম ওসমান, নজরুল ইসলাম বাবু, অ্যাডভোকেট সানজিদা খানম, নারায়নগঞ্জ সিটি মেয়র ডা. সেলিনা হায়াত আইভীসহ রেলওয়ের উর্দ্ধতন কর্মকর্তাগণ। পরে প্রধানমন্ত্রী ফিতা কেটে ট্রেনটির অনুষ্ঠানিক উদ্বোধন করেন। পরে প্রধানমন্ত্রী রেলমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রী সহজ ট্রেনটি পরিদর্শন করেন।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply