‘দ্য টেরট’ সিনেমার আন্তর্জাতিক সম্ভাবনা : সিনেমার নির্বাহী প্রযোজক বাংলাদেশের সেলিম সাইয়ীদ

ইউকে নিউজ:–
ইউকে’র ইন্ডিপেন্ডেন্ট সিনেমা অফিস এবং স্কিল সেট এর আহ্বানে পৃথিবীর প্রধান সিনেমা ডিস্টিবিউটর, সেলস এজেন্ট এবং সিনেমা প্রদর্শকদের যৌথ আয়োজনে এক ইন্টেনসিভ অনুষ্ঠানে এই সময়ে বৃটেনে নির্মানাধীন শতাধিক সিনেমার মধ্য থেকে শীর্ষ বিশটি সিনেমা নির্বাচন করা হয়েছে। এই বিশটির মধ্যে ‘দ্য টেরট’কে রাখা হয়েছে একদম শীর্ষে’। এবছর ‘দ্য টেরট’ সিনেমার আন্তর্জাতিক সম্ভাবনা সব বৃটিশ সিনেমার মধ্যে সর্বোচ্চ ধারনা করছে ইন্ডিপেন্ডেন্ট সিনেমা অফিস ইউ.কে।

হরর এবং ফ্যান্টাসী ফিল্ম ‘দ্য টেরট’ এর নির্বাহী প্রযোজক ইংল্যান্ড বসবাসরত বাঙালী সেলিম সাইয়ীদ। পরিচালনা করছেন বৃটিশ পরিচালক নিক ভন্ স্লিপি।
‘দ্য টেরট’ এর শ্যুটিং শুরু হবে চলতি বছরের জুন মাসে।

সেলিম সাইয়ীদ জন্মেছেন মৌলভী বাজার জেলায়। বাস করছেন ইংল্যান্ডের ওয়েষ্ট লন্ডনে। চলচ্চিত্র নির্মাণ বিষয়ে পড়াশুনা সম্পন্ন করছেন ইংল্যান্ডের গোল্ডস্মিথ, ইউনিভার্সিটি অব লন্ডন থেকে। ডকুমেন্টারী ফিল্ম, এক্সপেরিমেন্টাল ফিল্ম মেকার, সিনেমাট্রোগ্রাফার হিসেবে কাজ করেছেন আল জাজিরা সহ বিভিন্ন টেলিভিশনে। এছাড়া ফ্রি ল্যান্স কনসালটেন্ট হিসেবে কাজ করছেন বিশ্বের বিভিন্ন দেশের গুরুত্বপূর্ন টেলিভিশনে।

সেলিম সাইয়ীদ এই মুহুর্তে অবস্থান করছেন ঢাকায় স্বপ্নসিঁড়ি অডিও ভিজুয়াল হাউজে। এরই সাথে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মাষ্টার অব ফিল্ম এন্ড টেলিভিশন স্টাটিজ বিভাগে দায়িত্ব পালন করছেন খন্ডকালীন শিক্ষক হিসেবে। (সেলিম সাইয়ীদ এর ওয়েবসাইট http://www.senses-media.com)

উল্লেখ্য, বৃটিশ অর্গানাইজেশন ইন্ডিপেন্ডেন্ট সিনেমা অফিস বৃটেনের সিনেমাকে বিশ্বব্যাপী পৌছে দেয়া এবং সমাদৃত করার জন্য দীর্ঘদিন ধরে কাজ করছে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply