কুমিল্লা জেলায় নতুন ডিসি

কামরুজ্জামান জনি:–

কুমিল্লা সহ চার জেলার নতুন প্রশাসক নিয়োগ দেয়া হয়েছে। পঞ্চগড় জেলার প্রশাসক ও ম্যাজিস্ট্রেট মো. তোফাজ্জল হোসেন মিয়াকে কুমিল্লা জেলায় বদলি করা হয়েছে। অন্যদিকে শিল্প মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ সালাহ উদ্দিনকে পঞ্চগড় জেলার প্রশাসক করা হয়েছে। নৌ পরিবহন মন্ত্রণালয়ের উপসচিব মো. শহিদুল ইসলামকে সিলেট জেলার প্রশাসক ও ম্যাজিস্ট্রেট করা হয়েছে। টাঙ্গাইলের জোনাল সেটেলমেন্ট কর্মকর্তা (উপসচিব) মো. মাহমুদ হাসানকে মেহেরপুর জেলার প্রশাসক ও ম্যাজিস্ট্রেট পদে পদায়ন করা হয়েছে।
সোমবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক আদেশে এসব রদবদল করা হয়। পৃথক আদেশে মো. হাবিবুর রহমানকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপসচিব করা হয়েছে। তিনি জনপ্রশাসন মন্ত্রণালয়ে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) ছিলেন। এছাড়া ‘পুলিশ বিভাগের ৬০টি তদন্ত কেন্দ্র টাইপ প্ল্যান নির্মাণ’ শীর্ষক প্রকল্পের পরিচালক হিসেবে বদলির আদেশাধীন ছিলেন। ওএসডি কর্মকর্তা জাবেদ মোস্তফাকে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশনের (বিসিক) সচিব করা হয়েছে। স্কিলস ডেভেলপমেন্ট প্রকল্পের উপপরিচালক ফরিদ উদ্দিন আহমদকে (উপসচিব) পররাষ্ট্র মন্ত্রণালয়ের পরিচালক করা হয়েছে। ওএসডি কর্মকর্তা খন্দকার মো. রুহুল আমিনকে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) উপপরিচালক করা হয়েছে। ওএসডি কর্মকর্তা গৌরীশংকর ভট্টাচার্জকে বিনিয়োগ বোর্ডের পরিচালক করা হয়েছে। এ ছাড়া সিলেট জেলার প্রশাসক ও ম্যাজিস্ট্রেট খান মোহাম্মদ বিলালকে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ে এবং স্থানীয় সরকার বিভাগের যুগ্মসচিব মুন্সি শাহাবুদ্দিন আহমেদকে গাজীপুর সিটি করপোশনের প্রধান নির্বাহী কর্মকর্তা করা হয়েছে। প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (যুগ্মসচিব) মো. আব্দুল কুদ্দুস খানকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে বদলি করা হয়েছে। জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভাপ্রাপ্ত কর্মকর্তা তপন কুমার সরকারকে ভূমি মন্ত্রণালয়ে, এবং মো.হাসান ইমামকে জনপ্রশাসন মন্ত্রণালয়ে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা করা হয়েছে। অন্যদিকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সৈয়দ মোস্তাফিজুর রহমানকে রাজউকে এবং অতিরিক্ত সচিব জ্ঞানেন্দ্র নাথ শ্বিাসকে বাংলাদেশ তাঁত বোর্ডে বদলি করা হয়েছে। সাভার বি.পি.এ.টি.সি- এর অতিরিক্ত সচিব হোসনে আরা বেগমকে বাংলাদেশ হাই-টেক পার্কের ব্যবস্থাপনা পরিচালক করা হয়েছে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply