সমঝোতা না হলে দেশে ভয়াবহ গৃহযুদ্ধ ও রক্তপাত অনিবার্য — কাজী জাফর

মোঃ কামরুজ্জামান জনি, কুমিল্লা:–

সাবেক প্রধানমন্ত্রী ও জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য কাজী জাফর আহমদ বলেছেন, দেশ আজ রাজনৈতিক, অর্থনৈতিক ও সামাজিক সংকটের প্রান্ত সীমায় এসে পৌঁছেছে। সরকারের উচিত হবে এ অন্তিম মুহুর্তে সংলাপ ও সমঝোতার মাধ্যমে শান্তিপূর্ণভাবে ক্ষমতা হস্তান্তর করে নির্দলীয় নিরপেক্ষ সরকার ব্যবস্থা করা। ইতোমধ্যে এরশাদ দুই দলের নেত্রীকে সংলাপে বসার আহবান জানিয়েছে তা সময়োপযোগী একটি পদক্ষেপ এবং জাতির অতি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। যদি সমঝোতা না হয় তাহলে দেশে একটি ভয়াবহ গৃহযুদ্ধ ও রক্তপাত অনিবার্য হয়ে উঠবে। রাজনীতি, গণতন্ত্র ও সংবিধান সবকিছু রাজনীতিবীদদের আয়ত্তের বাইরে চলে যাবে। তৃতীয় শক্তি হিসেবে আরেকটি শক্তির আবির্ভাব করবে বলে তিনি কঠোর হুশিয়ারী করেন। রোববার সন্ধ্যায় চৌদ্দগ্রাম উপজেলা জাতীয় পার্টির এক প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। উপজেলা জাপার সহ-সভাপতি সাবেক চেয়ারম্যান আফজালুর রহমান কামালের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন জাপার কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান এয়ার আহমেদ সেলিম, সদর দক্ষিণ উপজেলা আহবায়ক হুমায়ন কবির মুন্সি, চৌদ্দগ্রাম উপজেলা সাধারণ সম্পাদক আবুল কাশেম, সাংগঠনিক সম্পাদক মাহাবুবুল হক। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জাপার উপজেলা সহ-সভাপতি রফিকুল ইসলাম মিয়াজী, জেলা যুব সংহতির সাধারণ সম্পাদক কাজী নজরুল, সাবেক চেয়ারম্যান আবদুল্লাহ চৌধুরী পাশা, সাইফুল মেম্বার, উপজেলা যুব সংহতির সভাপতি মনিরুল ইসলাম, সাধারণ সম্পাদক খোরশেদ আলম প্রমুখ।
গভায় কাজী জাফর আরও বলেন, প্রধানমন্ত্রীর কাছে আরও সংযত ও নমনীয় বক্তব্য আশা করি। কিন্তু তিনি যে ভাষায় কথা বলেন তাতে সংঘাত অনিবার্য হয়ে পড়বে। একদিকে শাহবাগ অন্যদিকে নাস্তিক মুরতাদ বিরোধী বিপুল সংখ্যা গরিষ্ঠ মানুষ। একদিকে হেফাজতে ইসলাম অন্যদিকে আহলে সুন্নাত ওয়াল জামাতকে দ্বনেদ্বে লাগিয়ে বিরোধ সৃষ্টি করে তিন আগুন নিয়ে খেলা বলে আখ্যায়িত করেন। প্রধানমন্ত্রীকে অবশ্যই মনে রাখতে হবে, যে কোন দ্বনদ্ব সংঘাতের পরিণতি তাকে সবচাইতে বেশি ভোগ করতে হবে। তিনি বলেন, আমরা অবশ্যই নাস্তিক মুরতাদদের বিরুদ্ধে এবং আল্লাহর কোরআন ও রাসুলের পক্ষে অবস্থান গ্রহণ করে জনগণের পার্টি হিসেবে আমরা জনগণের মতামতকে প্রতিদ্বনিত করেছি।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply