কুমিল্লার মুরাদনগরে কালি মন্দিরের মূর্তি ভাংচুর

মো. হাবিবুর রহমান, মুরাদনগর (কুমিল্লা):–

কুমিল্লার মুরাদনগর উপজেলার নবীপুর পূর্ব ইউনিয়নের বাখরনগর গ্রামের কালি মন্দিরের মূর্তি রোববার রাতে কে-বা কারা ভাংচুর করে পুজাঁ অর্চনার জিনিসপত্র নিয়ে গেছে। খবর পেয়ে সোমবার সকালে উপজেলা ও পুলিশ প্রশাসনের কর্মকর্তাসহ পুজা উদযাপন পরিষদের নেতারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ ব্যাপারে কালি মন্দির কমিটির সভাপতি মনোরঞ্জন দাস বাদী হয়ে অজ্ঞাতনামা দুবৃত্তদের বিরুদ্ধে মুরাদনগর থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন। এ নিয়ে সনাতন ধর্মালম্বীদের মাঝে আতংক বিরাজ করছে।
জানা যায়, সোমবার সকালে সনাতন ধর্মালম্বীরা প্রতিদিনের ন্যায় প্রনাম করতে গিয়ে কালি মন্দিরের ষ্টীলের দরজা ভাঙ্গা দেখতে পায়। তখন ভিতরে প্রবেশ করে দেখে মন্দিরে রক্ষিত কালিমূর্তি ও শীতলা মূর্তি ভাঙ্গা অবস্থায় মাটিতে পড়ে আছে। ঘটনার সময় মন্দিরের ভিতরে থাকা পুজাঁ অর্চনায় ব্যবহৃত পিতলের থালা, ঘটি, গ্লাস, ঘন্টা, শিবপাত্র, বটিদা ও দানবাক্স কে-বা কারা নিয়ে যায়। এতে প্রতিমা ভাংচুর করে ২৫ হাজার ক্ষয়ক্ষতি করে এবং দানবাক্সে থাকা নগদ অনুমান ১২ হাজার টাকা নিয়ে যায়। এ ব্যাপারে উপজেলা পুজাঁ উদযাপন পরিষদ ও হিন্দু বৌদ্ধ খৃষ্টান ঐক্য পরিষদের নেতৃবৃন্দ উক্ত ঘটনার তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেন এবং অনতিবিলম্বে জড়িত দুস্কৃতকারীদের সনাক্তপূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply