আজ প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষ্যে মুরাদনগরে ব্যাপক প্রস্তুতি

স্টাফ রিপোর্টার:–
কুমিল্লার মুরাদনগরে ডিজিটাল বাংলার রূপকার প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমন উপলক্ষ্যে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে স্থানীয় আওয়ামীলীগ ও প্রশাসন।

সভাস্থল প্রস্তুত, হেলিপ্যাড নির্মাণ, এলাকার সৌন্দর্যবৃদ্ধি ও জনসভা স্থল প্রস্তুত। মুরাদনগর উপজেলার মুকলিশপুর গ্যাস ক্ষেত্রের মূল ফটকের বিপরীত দিকে ফসলী মাঠে বিস্তৃর্ণ এলাকাজুড়ে প্রায় দুই লক্ষাধিক জনগণের ধারণ ক্ষমতা সম্পন্ন জনসভাস্থলের নির্মাণ করা হয়েছে।

ওই ফসলী মাঠে প্রায় সাড়ে ৪ লক্ষ ইট দিয়ে আধাপাকা সভাস্থলের বিশেষ অংশ ও ২টি হেলিপ্যাড নির্মাণ করা হয়েছে। এছাড়া সভাস্থলের চতুর্পাশে দুই স্তরের বাঁশের বেড়া দিয়ে নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করা হয়েছে।

প্রধানমন্ত্রীর আগমনে দীর্ঘদিনের জড়াজীর্ণ কোম্পানীগঞ্জ-নবীনগর সড়ক ও অন্যান্য সড়কগুলোতেও সংস্কার করা হয়েছে। এছাড়া সড়কের উভয় পাশের আগাছা ও ময়লা-আবর্জনা অপসারণ করা হয়েছে। নানা রং-এ রাঙ্গানো হচ্ছে জনসভা স্থলের আশ-পাশ এলাকা।

মুকলিশপুর গ্যাস কূপ উদ্বোধন কল্পে এবং ফলক উন্মোচনেরও ব্যাপক প্রস্তুতি নিয়েছে গ্যাস সংশ্লিস্ট কর্তৃপক্ষ। নিরাপত্তা জোরদার করতে বৃহস্পতিবার ডগ স্কোয়ার্ড নামানো হয়েছে বলে জানিয়েছেন কুমিল্লা র‌্যাব-১১।

ইতিমধ্যে প্রধানমন্ত্রীর আগমনকে স্বাগত জানিয়ে নেতা-কর্মীদের ছবি সম্বলিত ব্যানার সাঁটিয়ে মুরাদনরগ নবীনগর সড়কের কোম্পানীগঞ্জ থেকে মুকলিশপুর হেলিপ্যাড স্থল পর্যন্ত প্রায় শতাধিক তোরণ নির্মাণ করা হয়েছে।

অপরদিকে প্রায় ১০ কিলোমিটার এলাকা জুড়ে এবং সভাস্থলের আসে পাশে অনেক নেতৃবৃন্দ প্রধানমন্ত্রীসহ উর্ধ্বতন নেতৃবৃন্দের নজরে আসতে প্রধানমন্ত্রীকে স্বাগত জানানোসহ বিভিন্ন প্রকার বানীতে তাদের ছবি সম্বলিত ডিজিটাল ব্যানার ও ফ্যাষ্টুণ সাঁটিয়েছেন।

এদিকে প্রধানমন্ত্রীর আগমণ উপলক্ষে নেতা-কর্মী ও এলাকাবাসীর মধ্যে ব্যাপক আনন্দ উদ্দীপনা দেখা গেছে। বিভিন্ন হাট-বাজার ও চা দোকানগুলোতে সারাক্ষণ এ নিয়ে আলোচনা চলছে।

মুরাদনগরে বাংলাদেশ আওয়ামীলীগের সাবেক অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক ইউসুফ আব্দুল্লাহ হারুন ও কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সরকার এর পৃথক দুটি গ্রুপ থাকার কারণে ওই এলাকায় দুই নেতা তাদের আধিপত্য বিস্তার করতে গণসংযোগ করতেও দেখা গেছে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply