মাহমুদুর রহমানকে বঙ্গবন্ধু হাসপাতালে ভর্তি

ঢাকা:–
দৈনিক আমার দেশ-এর ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের অনশনের চতুর্থ দিনে বৃহস্পতিবার বিকেলে স্বাস্থ্যের অবনতি হলে বঙ্গবন্ধু শেখ মুজিব বিশ্ববিদ্যালয় হাসপাতালের জরুরি বিভাগে ভর্তি করা হয়। হাসপাতাল সূত্রে এই খবর জানা গেছে।

আমার দেশের একজন সিনিয়র সাংবাদিক জানান, চার দিনের অনশনে মাহমুদুর রহমানের ব্লাড প্রেসার স্বাভাবিকের চেয়ে কমে গেছে। তিনি ইসকেমিক হার্ট ডিজিজে আক্রান্ত হয়েছেন।

মাহমুদুর রহমানের আইনজীবীরা জানান, মাঝে মাঝে তার পালস পাওয়া যাচ্ছে না। হৃদস্পন্দনের হার অত্যন্ত কম। এ পরিস্থিতিতে যেকোনো সময় দুর্ঘটনা ঘটার ঝুঁকি রয়েছে বলে দাবি করেছেন তারা ।

আইনজীবীরা আরো জানান, তিন দাবিতে অনড় অবস্থানে রয়েছেন মাহমুদুর রহমান। দাবি বাস্তবায়ন না হওয়া পর্যন্ত তিনি অনশন চালিয়ে যাবেন বলে কারাকর্তৃপক্ষ ও চিকিৎসকদের জানিয়েছেন তিনি। তার শারীরিক অবস্থার অবনতি হলে বৃহস্পতিবার কারাকর্তৃপক্ষ তাকে খাওয়ানোর চেষ্টা করে। বঙ্গবন্ধু হাসপাতালে ভর্তি করা সেখানেও চিকিৎসকরা মুখে খাবার খাওয়ার অনুরোধ জানান। তিনি স্পষ্ট জানিয়ে দেন, তার মা ও আমার দেশ-এর ভারপ্রাপ্ত চেয়ারম্যান মাহমুদা বেগম বিরুদ্ধে মামলা প্রত্যাহার, ছাপাখানা খুলে দেয়া ও সব ধরনের হয়রানি বন্ধ করে আমার দেশ প্রকাশের সুযোগ করে দেয়া এবং প্রেসের গ্রেফতারকৃত ১৯ কর্মচারিকে মুক্তি দেয়ার পরই তিনি অনশন ভাঙবেন। দাবির বাস্তবায়ন না হলে আমৃত্যু তিনি অনশন করবেন।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply