দেশ ধ্বংসের পায়তারা করছেন খালেদা—-ছাত্রলীগ সভাপতি

রাসেল মাহমুদ,কুবি থেকে:–
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগামী ২০ এপ্রিল কুমিল্লায় আগমন উপলক্ষ্যে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের আয়োজনে আজ ১৮ এপ্রিল বৃহস্পতিবার কুমিল্লা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ এর সার্বিক তত্বাবধানে কুমিল্লা মহানগর, জেলা উত্তর, জেলা দক্ষিন, কুমিল্লার সকল থানা, উপজেলা ও ইউনিয়ন ছাত্রলীগের সকল ইউনিট নিয়ে এক প্রস্তুতি সভা কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের মাঠ প্রাঙ্গনে বৃহস্পতি বার বিকাল ৩ টায় অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ ছাত্রলীগ কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখার আহবায়ক মাহমুদুর রহমান মাসুম এর সভাপতিত্বে এই প্রস্তুতি সভায় উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সভাপতি বদিউজ্জামান সোহাগ।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বাংলাদেশের সফল প্রধানমন্ত্রী হলেন শেখ হাসিনা। বর্তমান আওয়ামীলীগ সরকার তাদের নির্বাচনী ইশতেহার অনুযায়ী কাজ করে যাচ্ছে। তিনি বর্তমান সরকারের উন্নয়নের কথা বলতে গিয়ে বলেন, বর্তমান সরকার ক্ষুধা – দারিদ্র মুক্ত বাংলাদেশ গড়ার লক্ষে কৃষি খাতে ব্যাপক ভর্তুকি দিচ্ছে। দেশকে ডিজিটাল করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা বর্তমান সরকারই গ্রহন করেছেন। তিনি আরো বলেন বর্তমান সরকার শিক্ষা ক্ষেত্রে কম্পিউটার এবং বিজ্ঞান শিক্ষাকে বাধ্যতামুলক করার পাশাপাশি প্রতিটি জেলা উপজেলা এবং ইউনিয়ন পর্যায়ে ই-তথ্য সেবা চালু করেছেন যা ডিজিটাল বাংলাদেশ গড়ার পথকে সুগম করেছে। তিনি আরো বলেন, হরতাল ডেকে খালেদা জিয়া দেশকে ধ্বংসের পায়তারা করছে। দেশের সম্পদ বিনষ্ট করে ও জনগনের জানমালের ক্ষতি করে তালেবানী জঙ্গি গোষ্ঠীকে রক্ষায় বেগম জিয়া সদাতৎপর। নির্বাচনী অঙ্গীকার অনুযায়ী সরকার যখন যুদ্ধাপরাধীদের বিচার প্রক্রিয়ার পথকে এগিয়ে নিয়ে জাতিকে কলঙ্কমুক্ত করতে চায়, ঠিক তখনই বিরোধীদল হরতাল ডেকে নৈরাজ্য সৃষ্টি করছে। তিনি আগামী ২০ এপ্রিল মাননীয় প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে ছাত্রলীগের করনীয় সম্পর্কে বিভিন্ন দিক নির্দেশনা দান করেন।

উক্ত প্রস্তুতি সভায় বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় সহসভাপতি ইমাউল হক সরকার টিটু, মোরশেদুল আলম চৌধুরী, যুগ্ম সম্পাদক এহতেশামুল হায়দার রুমি, সাংগঠনিক নম্পাদক আনোয়ার হোসেন আনু, গনযোগাযোগ ও উন্নয়ন বিষয়ক সম্পাদক ওয়াহিদুর রহমান জয়, উপ আপ্যায়ন সম্পাদক মাজহার সরকার, মহসীন আলম খান, উপ দফতর সম্পাদক কামরুজ্জামান সালাম, সহ-সম্পাদক হাবীবুল্লাহ খান, শেখ বদরুন্নেসা কলেজ সভাপতি শিউলি আক্তার, তিতুমীর কলেজ সভাপতি জাকির হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহ-সভাপতি দ্বীন ইসলাম, সুমন মিয়া, মনির হোসেন। উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তরের সহ-সভাপতি সোহেল আহমেদ, মহানগন দক্ষিন প্রচার সম্পাদক বাবু, কুমিল্লা দক্ষিণ জেলা সভাপতি আহসান উদ্দিন টুটুল, সাধারণ সম্পাদক জালাল উদ্দিন, উত্তর জেলা সভাপতি সাইফুল ইসলাম সোহাগ, সাধারণ সম্পাদক সারোয়ার হোসেন বাবু প্রমুখ। এছাড়াও বিভিন্ন উপজেলা ও কলেজের সভাপতিরা প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষ্যে তাদের প্রস্তুতির কথা কেন্দ্রীয় সভাপতিকে অবহিত করে।

প্রস্তুতি সভায় সভাপতির বক্তৃতায় বাংলাদেশ ছাত্রলীগ কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখার আহবায়ক বিশ্ববিদ্যালয়ের লোক-প্রশাসন বিভাগের প্রথম ব্যাচের মেধাবী ছাত্র মাহমুদুর রহমান মাসুম মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে শুভেচ্ছা জানিয়ে বলেন, গণতন্ত্রের মানসকন্যা, জননেত্রী শেখ হাসিনার কুমিল্লায় আগমন কুমিল্লা বাসীকে ধন্য করেছে। আমরা গর্ববোধ করছি তাঁর এই আগমনে। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার আগমনের মধ্য দিয়ে আমরা কুমিল্লাকে মৌলবাদ মুক্ত করতে পারব। তিনি উপস্থিত সকল নেতৃবৃন্দকে আগামী ২০ এপ্রিল প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমন ও কুমিল্লা টাউন হলে মহাসমাবেশ সফল করার উদাত্ত আহবান জানান।

উল্লেখ্য, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের আয়োজনে প্রস্তুতি সভায় সঞ্চালকের দায়িত্ব পালন করেন বাংলাদেশ ছাত্রলীগ কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখার যুগ্ম আহ্বায়ক (১) আল-আমীন অর্ণব ও স্বাগত বক্তব্য প্রদান করেন বাংলাদেশ ছাত্রলীগ কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখার যুগ্ম আহ্বায়ক (২) সৈয়দ শাহরীয়া মাহমুদ। এছাড়া কুমিল্লা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ এর পক্ষে প্রধান অতিথি বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সভাপতি বদিউজ্জামান সোহাগকে ক্রেষ্ট প্রদান করেন মোঃ ইলিয়াছ হোসেন সবুজ, ফয়সাল আরেফীন বাবু ও রিয়াজ।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply