ব্রাহ্মনপাড়ায় সাব-রেজিষ্টার পদ শুন্য: দলিল দাতা ও গ্রহীতাদের ভোগান্তি

সৈয়দ আহাম্মদ লাভলুঃ–
কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলায় গত তিন মাস যাবত সাব-রেজিষ্টার পদ শুন্য থাকায় দলিল দাতা ও গ্রহীতারা ভোগান্তির শিকার হচ্ছেন। প্রতি সপ্তাহে দুই দিন দলিলের কাজ সম্পাদন হওয়ায় এ অবস্থার সৃষ্টি হয়েছে।
সাব রেজিষ্টার কার্যালয় সূত্রে জানা যায়, গত ১ জানুয়ারি এস এম মোস্তাফিজুর রহমান ব্রাহ্মণপাড়া থেকে বদলি হয়ে যাওয়ায় উপজেলা সাব-রেজিষ্টার পদটি শুন্য হয়ে যায়। দেবিদ্বার উপজেলা সাব-রেজিষ্টার মফিজুল ইসলাম ভারপ্রাপ্ত হিসাবে গত ৯ জানুয়ারি থেকে সপ্তায় দুই দিন এ উপজেলায় দায়িত্ব পালন করছেন। সপ্তাহে অন্যান্যদিন দলিল কার্যক্রম বন্ধ থাকায় দলিল দাতা ও গ্রহীতারা ভোগান্তির শিকার হচ্ছেন। প্রতি সপ্তাহে বুধ ও বৃহস্পতিবার ভারপ্রাপ্ত সাব-রেজিষ্টার ব্রাহ্মণপাড়ায় দায়িত্ব পালন করায় এই দুই দিন এ কার্যালয়ে খুব ভীড় থাকে। অন্যদিকে নিদিষ্ট দুই দিনের মধ্যে দলিল দাতা ও গ্রহীতাদের ব্যক্তিগত সমস্যা থাকায় অনেকে পরবর্তী সপ্তাহের জন্য অপেক্ষা করতে হয়। এতে করে নিদিষ্ট সময় দলিল করা কষ্ট সাধ্য হয়ে পড়ে।
কল্পবাস গ্রামের রফিকুল ইসলাম বলেন, সাব-রেজিষ্টার পদ শুন্য থাকায় দলিল করতে সমস্যা হচ্ছে। সপ্তাহে দুই দিন দলিল করার সুযোগ থাকলেও এই দিন দলিল দাতা ও গ্রহীতার কোন গুরুত্বপুর্ন কাজ থাকলে দলিল করা সম্ভব হয়না। গত পনের দিন যাবত চেষ্টা করেও দলিল করতে পারিনি।
ভারপ্রাপ্ত সাব-রেজিষ্টার মফিজুল ইসলাম বলেন, সপ্তাহে দুই দিন ব্রাহ্মণপাড়া উপজেলায় ভারপ্রাপ্ত হিসাবে দায়িত্ব পালন করছি। এ উপজেলায় পদটি শুন্য থাকায় দলিল দাতা ও গ্রহীতাদের সাময়িক সমস্যা হচ্ছে। শুন্য পদটি পুরন হলে এ সমস্যা থাকবেনা বলে তিনি এ প্রতিনিধিকে জানান।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply