ফিটনেস সার্টিফিকেট পেলেন না মাশরাফি

ঢাকা:–
বুধবার জিম্বাবুয়ের বিপক্ষে শুরু হতে চলা টেস্ট সিরিজ থেকে আগেই ছিটকে পড়েছিলেন মাশরাফি মর্তুজা। এখন এই অ্যাওয়ে সিরিজের ওয়ানডে ও টি-টোয়েন্টি স্কোয়াডে উপস্থিতি নিয়েও অনিশ্চয়তা তৈরি করছেন ‘নড়াইল এক্সপ্রেস’। মঙ্গলবার গোড়ালির সমস্যার কারণে বিসিবির ফিটনেস সার্টিফিকেট পাননি দেশ সেরা পেসার।

এ বিষয়ে বিসিবির চিকিৎসক দেবাশিষ চৌধুরী বলেন, “মাশরাফির ডান পায়ের গোঁড়ালির ব্যথা না কমলে জিম্বাবুয়ে সফরেও ওডিআই সিরিজে খেলা হবে না তার। অন্যান্য সমস্যা শেষ হয়েছে। কিন্তু ইনজুরি আক্রান্ত ডান পায়ের নির্দিষ্ট একটি জায়গাতে এখনও কিছু ব্যথা আছে। এই ব্যথা নিয়ে মাশরাফির মাঠে নামা সম্ভব নয়। ৮০ শতাংশ ব্যথা দূর হয়েছে। ২০ শতাংশ এখনও আছে। তাই মাশরাফিকে ফিটনেসট সার্টিফিকেট দেয়া সম্ভব হয়নি।”

জিম্বাবুয়েতে ওয়ানডে সিরিজে মাশরাফি খেলতে পারবেন কি না বিষয়টি নিয়ে তিনি বলেন, “সিরিজের আগে এখনো কয়েকটা দিন সময় আছে। আমরা তাকে ফিট করতে সর্বোচ্চটাই চেষ্টা করব। বাকিটা ভাগ্যের উপর।”

উল্লেখ্য, চলতি বছরের জানুয়ারি-ফেব্রুয়ারিতে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি২০ ক্রিকেটের দ্বিতীয় আসর চলার সময় ডান পায়ের গোঁড়ালিতে আঘাত পান মাশরাফি বিন মর্তুজা। সেখান থেকে প্রায় সেরে উঠেছিলেন। জাতীয় দলের শ্রীলঙ্কা সফর চলার সময় মিরপুরে নিয়মিত অনুশীলনও শুরু করছিলেন। ছিলেন মাঠে ফেরার অপেক্ষায়। কিন্তু দুর্ভাগ্য তার। পেসার মাহবুবুল আলমের বল সরাসরি তার ডান পায়ে লাগে। ফের ইনজুরির কবলে পড়েন মাশরাফি।

Check Also

কুমিল্লার বিপক্ষে ১৫৩ রানের টার্গেটে ব্যাটিংয়ে রাজশাহী

ক্রীড়া প্রতিবেদক :– বাংলাদেশ প্রিমিয়ার লিগ ক্রিকেটে রাজশাহী কিংসকে ১৫৩ রানের টার্গেট দিলো কুমিল্লা ভিক্টোরিয়ান্স। ...

Leave a Reply