বরুড়ায় বিদ্যালয়ের শিক্ষার্থীকে মারধর ও লাঞ্চিত করায় বিক্ষোভ ক্লাস বর্জন

শাহিন জামান, বরুড়া (কুমিল্লা):–
কুমিল্লার বরুড়ায় উপজেলার গালিমপুর উচ্চ বিদ্যালয়ে এক শিক্ষার্থীকে মারধর ও ম্যানেজিং কমিটির সভাপতিকে লাঞ্চিত করার প্রতিবাদে গতকাল সকালে বিদ্যালয়ের শিক্ষার্থীরা ক্লাস বর্জন করে বিক্ষোভ মিছিল করেছে।
জানা গেছে, মঙ্গলবার সকালে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য হবির ও খোরশেদ আলম ঐ স্কুলের দশম শ্রেণীর ছাত্র মেহেদী হাসান অন্তরকে রাঢ়ী বৈশাখী মেলা থেকে বাড়ী আসার সময় গজারিয়া নামক স্থানে এলে ২০১২ সালের বাড়ি ঘর ও দোকান পাঠ ভাংচুর করার অভিযোগ এনে মারধর করে। বিষয়টি নিয়ে সে স্কুলের প্রধান শিক্ষকের নিকট লিখিতভাবে অভিযোগ করে। এ ঘটনায় বিকেলে ম্যানেজিং কমিটির বৈঠক চলাকালে হাবিবুর রহমান হবি বিদ্যালয়ে গিয়ে মিটিংএর নোটিশ না পাওয়ার অভিযোগে কমিটির সভাপতি বাবু মাখন চক্রবর্তীকে অগত্ত্ব ভাষায় গালিগালাজ করে। এ ঘটনার জেরধওে বিদ্যালয়ের শিক্ষার্থীরা ক্লাস বর্জন করে বিক্ষোভ মিছিল করেন। পরে খবর পেয়ে ঘটনাস্থলে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ও বরুড়া থানা পুলিশ এসে পরিস্থিত নিয়ন্ত্রণে আনেন।
এ বিষয়ে হাবিবুর রহমান হবি জানান, আমার মেয়েদের পরীক্ষার ফি দিতে আমি বিদ্যালয় গিয়েছি। এ সময় সভাপতি আমার কাছে জানতে চায় আমি কেন এসেছি। এই নিয়ে সভাপতির সাথে কথা কাটাকাটি হয়েছে অন্তরের বিষয়টি নিয়ে আমি তার পরিবারের কাছে গিয়ে ক্ষমা চেয়েছি।
এ বিষয়ে বিদ্যালয়ের সভাপতি বাবু মাখন লাল চক্রবর্তী বলেন, হবি মিটিং চলাকালে আমাদেরকে গালমন্দ করার ঘটনাটি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করেছি।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply