বরুড়ায় বিদ্যালয়ের শিক্ষার্থীকে মারধর ও লাঞ্চিত করায় বিক্ষোভ ক্লাস বর্জন

শাহিন জামান, বরুড়া (কুমিল্লা):–
কুমিল্লার বরুড়ায় উপজেলার গালিমপুর উচ্চ বিদ্যালয়ে এক শিক্ষার্থীকে মারধর ও ম্যানেজিং কমিটির সভাপতিকে লাঞ্চিত করার প্রতিবাদে গতকাল সকালে বিদ্যালয়ের শিক্ষার্থীরা ক্লাস বর্জন করে বিক্ষোভ মিছিল করেছে।
জানা গেছে, মঙ্গলবার সকালে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য হবির ও খোরশেদ আলম ঐ স্কুলের দশম শ্রেণীর ছাত্র মেহেদী হাসান অন্তরকে রাঢ়ী বৈশাখী মেলা থেকে বাড়ী আসার সময় গজারিয়া নামক স্থানে এলে ২০১২ সালের বাড়ি ঘর ও দোকান পাঠ ভাংচুর করার অভিযোগ এনে মারধর করে। বিষয়টি নিয়ে সে স্কুলের প্রধান শিক্ষকের নিকট লিখিতভাবে অভিযোগ করে। এ ঘটনায় বিকেলে ম্যানেজিং কমিটির বৈঠক চলাকালে হাবিবুর রহমান হবি বিদ্যালয়ে গিয়ে মিটিংএর নোটিশ না পাওয়ার অভিযোগে কমিটির সভাপতি বাবু মাখন চক্রবর্তীকে অগত্ত্ব ভাষায় গালিগালাজ করে। এ ঘটনার জেরধওে বিদ্যালয়ের শিক্ষার্থীরা ক্লাস বর্জন করে বিক্ষোভ মিছিল করেন। পরে খবর পেয়ে ঘটনাস্থলে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ও বরুড়া থানা পুলিশ এসে পরিস্থিত নিয়ন্ত্রণে আনেন।
এ বিষয়ে হাবিবুর রহমান হবি জানান, আমার মেয়েদের পরীক্ষার ফি দিতে আমি বিদ্যালয় গিয়েছি। এ সময় সভাপতি আমার কাছে জানতে চায় আমি কেন এসেছি। এই নিয়ে সভাপতির সাথে কথা কাটাকাটি হয়েছে অন্তরের বিষয়টি নিয়ে আমি তার পরিবারের কাছে গিয়ে ক্ষমা চেয়েছি।
এ বিষয়ে বিদ্যালয়ের সভাপতি বাবু মাখন লাল চক্রবর্তী বলেন, হবি মিটিং চলাকালে আমাদেরকে গালমন্দ করার ঘটনাটি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করেছি।

Check Also

দাউদকান্দিতে গৃহবধূর রহস্যজনক মৃত্যু

হোসাইন মোহাম্মদ দিদার :কুমিল্লার দাউদকান্দিতে শান্তা বেগম (২৪) নামে এক গৃহবধুর রহস্যজনক মৃত্যুর অভিযোগ উঠেছে। ...

Leave a Reply