নারিনের হ্যাটট্রিকও বাঁচাতে পারল না কলকাতাকে

ঢাকা:–
অ্যাওয়ে ম্যাচে হারের বৃত্ত থেকে বেরোতে পারল না কলকাতা নাইট রাইডার্স। কিংস ইলেভেন পাঞ্জাবের মাঠে চার রানে হেরে গেছে তারা।

জয়ের লক্ষ্যে মাঠে নেমে অধিনায়কোচিত এক ইনিংস খেলেন গৌতম গম্ভীর। ৩৯ বলে নয় চারে ৬০ রানে দলের জয়কে বেশ সহজই করে দিয়েছিলেন কলকাতা অধিনায়ক। ইয়ন মরগানও ব্যাট হাতে ছয় চারে ৩৮ বলে ৪৭ রানের ইনিংস খেলেন। কিন্তু, দলকে জয় এনে দিতে ব্যর্থ হন বাকি ব্যাটসম্যানরা। শেষ ওভারে ১১ রান দরকার ছিল কলকাতার। কিন্তু, ওই ওভারে প্রভিন কুমারের নিয়ন্ত্রিত বোলিংয়ে আরো দুটি উইকেট হারিয়ে মাত্র ছয় রান তুলতে পারে তারা।

আজহার মাহমুদ সর্বোচ্চ তিন উইকেট দখল করেন। আর দুটি করে শিকার করেন প্রবিন কুমার ও প্রবিন্দর আওয়ানা।

এর আগে টস জিতে পাঞ্জাবকে ব্যাট করার আমন্ত্রণ জানান গম্ভীর। ব্যাটিংয়ে শুরুটা ভালোই হয়। তবে জ্যাক ক্যালিস ও সুনিল নারাইন বল হাতে ম্যাচ কলকাতার নিয়ন্ত্রণে রেখেছিল।

এদিন, ১৫তম ওভারে মৌসুমের প্রথম ও আইপিএলের ১০ম হ্যাটট্রিকের দেখা মিলে। নারাইন ওই ওভারের চতুর্থ বলে ডেভিড হাসিকে ফিরিয়ে শুরু করেন। এরপর আজহার মেহমুদ ও গুরকিরাত সিংকে সাজঘরে পাঠান এই ক্যারিবীয় স্পিনার।

তবে মনপ্রীত গনির ১৮ বলে চারটি বাউন্ডারি ও তিনটি ছয়ে সর্বোচ্চ ৪২ রানের ঝড়ো ইনিংস খেলে দলকে বাঁচান। দ্বিতীয় সর্বোচ্চ ৪১ রান এসেছে মনদ্বীপ সিংয়ের ব্যাটে।

জ্যাক ক্যালিস ও নারাইন সর্বোচ্চ তিনটি করে উইকেট দখল করেন। দুটি উইকেট শিকার করেন সচিত্রা সেনানায়েক।

Check Also

কুমিল্লার বিপক্ষে ১৫৩ রানের টার্গেটে ব্যাটিংয়ে রাজশাহী

ক্রীড়া প্রতিবেদক :– বাংলাদেশ প্রিমিয়ার লিগ ক্রিকেটে রাজশাহী কিংসকে ১৫৩ রানের টার্গেট দিলো কুমিল্লা ভিক্টোরিয়ান্স। ...

Leave a Reply