কুমিল্লা বিএনপি’র ৩২ নেতাকর্মীর জামিন মঞ্জুর

কামরুজ্জামান জনি, স্টাফ রিপোর্টার:–

কুমিল্লা (দ.) জেলা বিএনপি’র ৩২ জন নেতাকর্মীর বিরুদ্ধে দায়েরকৃত দ্রুত বিচার আইনে মামলায় মঙ্গলবার মহামান্য হাইকোর্ট থেকে আগাম জামিন লাভ করেছে।
জানা যায়- বিএনপি’র কেন্দ্রীয় নেতৃবৃন্দকে কারাগারে পাঠানোর প্রতিবাদের জেলা বিএনপি হঠাৎ করে অনির্দিষ্টকালের জন্য হরতাল ডেকে তার সমর্থনে কুমিল্লা শহরে মিছিল করে দোকানপাট ভাংচুরের ঘটনায় কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির ৩২ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরো ৫০জনসহ ৮২ নেতাকর্মীর বিরুদ্ধে দ্রুত বিচার আইনে মামলা দায়ের করা হয়। ওই মামলায় মঙ্গলবার উচ্চ আদালত থেকে জামিন লাভ করেন। জামিন প্রাপ্তরা হলেন ফজলুল হক ফজলু, আমিরুজ্জামান আমির, আশিকুর রহমান মাহমুদ ওয়াসিম, উৎবাতুল বারী আবু, নিজাম উদ্দিন কায়সার, রেজাউল কাইয়ুম, আবু রায়হান, গাজী মো: রাসেল, মো: হিরা, সুমন গুচা সুমন, শিবলু, হায়াত, পান্না, ফখরুল ইসলাম মিঠু, মিশুক, আকতার হোসেন, তুষার, জনি, আব্দুল জলিল, কানা পারভেজ, টিটু, মাইনুদ্দিন, বিপ্লব, দিপু, শরীফ, জহির, মাকসুদ আলম মাসুদ, আতাউর রহমান ছুটি, তোফায়েল আহম্মেদ, সাইফুল ইসলাম রনি, মনির হোসেন পারভেজ প্রমুখ নেতাকর্মী। উচ্চ আদালতে আসামী পক্ষে মামলাটি পরিচালনা করেন খ্যাতনামা আইনজীবি সাবেক আইন প্রতিমন্ত্রী র‌্যারিষ্টার আমিনুল হক। তিনি এ প্রতিবেদককে ৩২ জনের জামিন লাভের বিষয়টি নিশ্চিত করেন।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply