বরুড়া বোয়ালিয়া মাদ্রাসায় সভাপতির পছন্দের প্রার্থীকে অধ্যক্ষ নিয়োগ দিতে যত অনিয়ম

স্টাফ রিপোর্টার:–
কুমিল্লার বরুড়া উপজেলার বোয়ালীয়া ফাজিল মাদ্রাসায় সভাপতি আমির হোসেন মিলনের পছন্দের লোককে অধ্যক্ষ নিয়োগ দিতে অনিয়মের মাধ্যমে প্রথম হওয়া ব্যাক্তিকে বাদ দেয়ার অভিযোগ পাওয়া গেছে।
জানা গেছে, সাবেক অধ্যক্ষ মাওলানা আবুল মুঈন মো: আব্দুল ওয়াহেদের মৃত্যুর পর অধ্যক্ষের পদটি সূন্য হলে ২০১২ সালের ২৬ আগষ্ট অধ্যক্ষ নিয়োগের জন্য লিখিত ও মৌখিক পরিক্ষা অনুষ্ঠিত হয়। এতে মাওলানা মো: ওবায়েদ উল্লা প্রথম হলে সভাপতি মিলন তার কাছে ৫লক্ষ টাকা দাবি করেন। তিনি টাকা দিতে অপারগতা প্রকাশ করায় নিয়োগ প্রক্রিয়াটি বাতিল করেদেন। এ বিষয়ে মাওলানা মো: ওবায়েদ উল্লা বলেন, আমি টাকা দিতে রাজি না হওয়ায় সভাপতি আমাকে বলেন একজন অধ্যক্ষ নিয়োগে ৭/৮ লক্ষ টাকা পাওয়া যায়, আর আপনি টাকা না দিয়ে কি করে অধ্যক্ষ হবেন। পরে গত ১৫মার্চ আবারও অধ্যক্ষ নিয়োগের লক্ষে লিখিত ও মৌখিক পরিক্ষা অনুষ্ঠিত হলে মাওলানা মোহাম্মদ আলী নামের এক ব্যাক্তি প্রথম হন। এতে নিয়োগ বোর্ডের সুপারিশ ও শক্ত অবস্থানের কারনে সভাপতি প্রথম হওয়া ব্যাক্তিকে নিয়োগপত্র দিতে বাদ্য হন। নিয়োগপত্র পেয়ে মাওলানা মোহাম্মদ আলী গত ৭এপ্রিল মাদ্রাসায় এসে সভাপতিকে না পেয়ে সহসভাপতি এ বি এম সফিউল্লাহর নিকট যোগদান পত্র প্রদান করেন। এতে ক্ষিপ্ত হয়ে এবং সভাপতির চাহিদামত ৫লক্ষ টাকা দিতে অপারগতা প্রকাশ করলে সভাপতি তার নিয়োগ বাতিল করে ২য় ব্যাক্তিকে টাকার বিনিময়ে নিয়োগ দিতে কমিটির সদস্যদের চাপ প্রয়োগ করেন। এ বিষয়ে মাওলানা মোহাম্মদ আলী বলেন, আমি নিয়োগপত্র পেয়ে মাদ্রাসায় গিয়ে সভাপতি ঢাকায় থাকায় সহসভাপতির কাছে যোগদান করেছি, হাজিরা খাতায় স্বাক্ষর করি ও ক্লাসে যাই। এর পরও সভাপতি তার নিজের স্বার্থে আমাকে নিয়োগ না দিতে মরিয়া হয়েছেন। মাদ্রাসার সহসভাপতি এ বি এম সফিউল্লাহ বলেন, মিলন সভাপতি হওয়ার পর থেকে এ মাদ্রাসার প্রতিটি নিয়োগেই বানিজ্য চলে। আমরা মাদ্রাসার স্বার্থে তাকে বলেছি, অধ্যক্ষ নিয়োগে সে যেন তার স্বার্থ ত্যাগ করে। এ ঘটনায় এলায় উত্তেজনা বিরাজ করছে। এ বিষয়ে জানতে মাদ্রার সভাপতি আমির হোসেন মিলনের মোবাইল ফোনে একাধীকবার কল করলেও তাকে পাওয়া যায়নি।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply