হাইকোর্ট গ্যাস সংযোগ বন্ধ করে দেওয়া আদেশ প্রত্যাহার করেছে

ঢাকা :–
সরকারি সিদ্ধান্ত ছাড়া নতুন করে গ্যাস সংযোগ দেওয়া বন্ধ রাখতে আদালতের দেওয়া আদেশ প্রত্যাহার করেছেন হাইকোর্ট।

এক আবেদনের পরিপ্রেক্ষিতে মঙ্গলবার হাইকোর্টের বিচারপতি নাঈমা হায়দার ও বিচারপতি জাফর আহমেদের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।

এ আদেশের ফলে গ্যাস সংযোগ দিতে আর কোনো আইনি বাধা নেই বলে জানিয়েছেন আবেদনকারী আইনজীবী মনজিল মোরসেদ।

তিনি জানান, ৭ ও ৮ মার্চ দৈনিক যুগান্তর ও ৯ মার্চ দৈনিক প্রথম আলো নতুন গ্যাস সংযোগ দেওয়ার প্রস্তাব মন্ত্রণালয়ে জমা আছে বলে সংবাদ প্রকাশিত হয়। এর পরিপ্রেক্ষিতে এ আবেদন করা হয়।

সরকার ২০০৯ সালের ২১ জুলাই শিল্প ও বাণিজ্যিক এবং ২০১০ সালের ১৩ জুলাই আবাসিক খাতে নতুন গ্যাস-সংযোগ দেওয়া বন্ধ ঘোষণা করে। এরপরেও কতিপয় অসাধু কর্মচারী সরকারের সিদ্ধান্ত ভঙ্গ করে শত শত গ্যাস সংযোগ দিয়ে কোটি কোটি টাকার দুর্নীতি করেছে। এতে বৈধভাবে সংযোগ নেওয়া ব্যক্তিরা ক্ষতিগ্রস্ত হওয়ার অভিযোগ এনে ২০১২ সালের ৮ নভেম্বর জনস্বার্থে এক রিট আবেদন করা হয়।

এ রিট আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত সরকারি সিদ্ধান্ত ছাড়া গ্যাস সংযোগ দেওয়া বন্ধ রাখতে নির্দেশ দেন। ওই সময় আদালতে রিট আবেদনটি দায়ের করেছিলেন হিউম্যান রাইটস এন্ড পিস ফর বাংলাদেশের পক্ষে অ্যাডভোকেট আসাদুজ্জামান সিদ্দিকী, অ্যাডভোকেট এখলাছ উদ্দিন ভূঁইয়া ও মাহবুবুল ইসলাম।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply