বুড়িচংয়ে বর্ষ বরণ উপলক্ষ্যে র‌্যালী আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান

জেহাদ হোসেন খোকনঃ–
বাঙালির একটি সার্বজনীন উৎসব হল পহেলা বৈশাখ। ধর্ম বর্ণ নির্বিশেষে সবাই বাংলা বর্ষকে বরণ করে নেয় বেশ উৎসব মুখর পরিবেশের মধ্য দিয়ে। আর বাঙালি সংস্কৃতির একটি অবিচ্ছেদ্য অংশ হল বৈশাখী মেলার আয়োজন। গত ১৪ এপ্রিল পহেলা বৈশাখ বাংলা ১৪২০ বর্ষ বরণ উদযাপন উপলক্ষ্যে বুড়িচং উপজেলা প্রশাসন ও ফকির বাজার হাই স্কুল এন্ড কলেজ সহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের উদ্যোগে বিভিন্ন কর্মসূচি পালন করেছে।
বুড়িচং উপজেলা প্রশাসনঃ গত ১৪ এপ্রিল বুড়িচং উপজেরা প্রশাসনের উদ্যোগে বাংলা নব্ বর্ষ বরণ উপলক্ষে একটি বর্ণাঢ্য র‌্যালী বুড়িচং উপজেলা চেয়ারম্যান মো: সাজ্জাদ হোসেন ও বুড়িচং উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ খোরশেদ আলম খানের নেতৃত্বে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে । পরে দিবসের তাৎপর্য নিয়ে বুড়িচং উপজেলা পরিষদ মিলনায়তনে এক আলোচনা সভা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ খোরশেদ আলম খানের সভাপতিত্বে অনুষ্ঠিত হয় । এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান মো: সাজ্জাদ হোসেন । বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বুড়িচং উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নাদেরা পারভিন আক্তার । বক্তব্য রাখেন বুড়িচং আনন্দ পাইলট সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: তাজুল ইসলাম, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো: ইকবাল হাছান, উপজেলা সমাজ সেবা অফিসার জেডএম মিজানুর রহমান খান । এসময় উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা পারভিন আক্তার, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সালমা আক্তারসহ অন্যান্য বিভাগীয় কর্মকর্তা, উপজেলার বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক শিক্ষিকা ও শিক্ষার্থীগণ উপস্থিত ছিলেন । আলোচনা সভা শেষে একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।
ফকির বাজার হাইস্কুল এন্ড কলেজঃ গত ১৪ এপ্রিল বুড়িচং উপজেলার ঐতিহ্যবাহী ফকির বাজার বহুমুখী হাই স্কুল এ্ন্ড কলেজের উদ্যোগে বাংলা নব বর্ষকে বরণ উপলক্ষে অধ্যক্ষ শাহজালাল মজুমদারের নেতৃত্বে একটি বর্ণাঢ্য র‌্যালী, আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে দিয়ে দিবসটি উদযাপন করা হয়। তাছাড়া বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন উৎসব মুখর পরিবেশের মধ্যে দিয়ে বিভিন্ন কর্মসূচি পালন করেছে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply