কুমিল্লা বিশ্ববিদ্যালয় নববর্ষ উদযাপনে ব্যাপক প্রস্তুতি

কুবি থেকে রাসেল মাহমুদ:–
আসন্ন পহেলা বৈশাখ ১৪২০ কে সামনে রেখে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে নেওয়া হচ্ছে বর্ষবরণের জমকালো প্রস্তুতি। ১ লা বৈশাখের দিন অনুষ্ঠান সূচীর মধ্যে রয়েছে, কেন্দ্রীয় ভাবে সকাল ৯.৩০ মিনিটে র‌্যালী এবং সকাল ১০ টায় সাংস্কৃতিক অনুষ্ঠান। কুবি সুত্রে জানাযায়, সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে রয়েছে বর্ণাঢ্য আয়োজন।
১ লা বৈশাখ ১৪২০ উপলক্ষে উদযাপন কমিটির আহবায়ক ও কাজী নজরুল ইসলাম হলের প্রভোষ্ট ড. জিএম মনিরুজ্জামান এবং সদস্য সচিব মোহাম্মদ জাকির হোসেনের সাক্ষরিত এক প্রেসবিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হয়, বাংলা নববর্ষের শুভেচ্ছাসহ কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রী,শিক্ষক কর্মকর্তা ও সংশ্লিষ্টদের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, বাংলা নববর্ষ ১৪২০ উদযাপন উপলক্ষে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ১ লা বৈশাখ ১৪২০ তারিখে মনোজ্ঞ বৈশাখী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। উক্ত অনুষ্ঠানের কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সকল ছাত্র-ছাত্রী, শিক্ষক ,কর্মকর্তা কর্মচারীসহ সংশ্লিষ্টদের উপস্থিত হয়ে ১লা বৈশাখ ১৪২০ এর সকল অনুষ্ঠান প্রাণবন্ত করার জন্য সকলকে অনুরোধ করা হলো।
উল্লেখ্য ১ লা বৈশাখ ১৪২০ উপলক্ষে ড. জিএম মনিরুজ্জামানকে আহবায়ক ও মোহাম্মদ জাকির হোসেনকে সদস্য সচিবকরে ৯ সদস্যের এক কমিটি গঠন করা হয়েছে। কমিল্লা বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিষ্ট্রার ড. তৌহিদুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ বিষয়টি নিশ্চিত করা হয়েছে।
এদিকে ১ লা বৈশাখ ১৪২০ এবং থিয়েটার কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বর্ষবরনের বর্ণাঢ্য আয়োজনের প্রস্তুতি নিয়েছে ‘থিয়েটার কুমিল্লা বিশ্ববিদ্যালয়’।
থিয়েটার কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের যুগ্ম আহবায়ক মোঃ বাহাউদ্দিন বাহার সাক্ষরিত এক প্রেসবিজ্ঞপ্তির মাধ্যমে এ ব্যাপারে নিশ্চিত করা হয়। প্রেসবিজ্ঞপ্তিতে বলাহয়, থিয়েটারের পক্ষ থেকে ১ লা বৈশাখ ১৪২০ রোজ রবিবার সকাল ৯.৪৫ মিনিটে আলাদা র‌্যালীর আয়োজন করা হয়েছে। এছাড়া থিয়েটারের আয়োজনের মধ্যে আরো রয়েছে ঃ পান্তাইলিশের ষ্টল, থিয়েটার কুমিল্লা বিশ্ববিদ্যালয় এর প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কেক কাটা, রোড পেইন্টিং এবং ডকুমেন্টরী প্রদর্শন।

Check Also

কুবি সাংবাদিক সমিতির অভিষেক অনুষ্ঠান পালিত

মো শরীফুল ইসলাম,কুবি :– বর্ণাঢ্য শোভাযাত্রা, আলোচনা সভা ও স্মারক গ্রন্থের মোড়ক উন্মোচনের মধ্য দিয়ে ...

Leave a Reply