বার্সাতেই শেষ করতে চান আবিদাল

ঢাকা :–
স্প্যানিশ ক্লাব বার্সেলোনার ‘মৃত্যুঞ্জয়ী’ ফরাসি ডিফেন্ডার অ্যারিক আবিদাল। তিনি ক্যাতালান ক্লাবটির হয়েই নিজের ক্যারিয়ার শেষ করতে চান। গত সপ্তাহে ৩৩ বছরের এই ফুটবলারের আবেগী প্রত্যাবর্তন হয়েছে বার্সেলোনার জার্সিতে। লিভার প্রতিস্থাপন করে ফুটবল মাঠে ফিরে আসার প্রথম উদাহরণ তৈরি করেছেন আবিদাল।

রিয়াল মায়োর্কার বিপক্ষে প্রিমেরা লিগায় ৫-০ গোলে জেতা ম্যাচটিতে জেরার্ড পিকের বদলি হিসেবে মাঠে নেমেছিলেন আবিদাল। ম্যাচের ৭০ মিনিটে তিনি যখন খেলতে নামেন, তখন পুরো স্টেডিয়ামের সকল দর্শক দাঁড়িয়ে তাকে বরণ করে নেয়।

এই মৌসুম শেষেই বার্সেলোনার সঙ্গে আবিদালের চলমান চুক্তির মেয়াদ শেষ হচ্ছে। ক্যাতালানদের সঙ্গে থেকে যেতে তিনি মরিয়া। কিন্তু সবকিছুই নির্ভর করছে ক্লাব কর্তৃপক্ষের সিদ্ধান্তের উপর। আবিদাল বলেছেন, ‘ক্লাবের জন্য একটি বার্তা দিচ্ছি, এটাই সত্য জুনে আমার চুক্তির মেয়াদ শেষ হচ্ছে। কিন্তু মনে রাখবেন আমি লড়াই করে ফিরে এসেছি এবং আমি খেলা চালিয়ে যেতে চাই। আমি এখানেই শেষ করতে চাই, আমি খেলা চালিয়ে যেতে চাই। কিন্তু তার আগে আমার ভবিষ্যত নিয়ে সিদ্ধান্ত গ্রহণ করতে হবে।’

নিজের সুস্থতা নিয়ে আবিদাল বলেছেন, ‘আমি অসংখ্য মানুষের সাহায্য পেয়েছি, আমার পরিবার, সহকর্মী ও শল্য চিকিৎসকদের কাছ থেকে। ডাক্তার আমাকে বলেছেন ‘আপনি আপনার স্বাভাবিক জীবন-যাপন করতে পারেন’ এবং আমার জীবনটাই হচ্ছে ফুটবল।’ গোল ডটকম।

Check Also

কুমিল্লার বিপক্ষে ১৫৩ রানের টার্গেটে ব্যাটিংয়ে রাজশাহী

ক্রীড়া প্রতিবেদক :– বাংলাদেশ প্রিমিয়ার লিগ ক্রিকেটে রাজশাহী কিংসকে ১৫৩ রানের টার্গেট দিলো কুমিল্লা ভিক্টোরিয়ান্স। ...

Leave a Reply