আরও সাড়ে ২২ হাজার শিক্ষক নিয়োগ দিবে বর্তমান সরকার—-মন্ত্রী ডা. আফছারুল আমীন

মাসুমুর রহমান মাসুদ, চান্দিনা (কুমিল্লা):–
বর্তমান সরকারের আমলে আরও সাড়ে ২২ হাজার প্রাথমিক শিক্ষক নিয়োগ দেওয়া হবে। ১২ এপ্রিল অনুষ্ঠিত শিক্ষক নিয়োগ পরীক্ষা থেকে ১৫ হাজার শিক্ষক এবং আগামী জুলাই মাসে আরও একটি নিয়োগ পরীক্ষার মাধ্যমে সাড়ে ৭ হাজার শিক্ষক নিয়োগ পাবেন। শুক্রবার (১২ এপ্রিল) দুপুরে চান্দিনা মহিলা বিশ্ববিদ্যালয় মাঠে অনুষ্ঠিত মা সমাবেশ ও সামাজিক উদ্বুদ্ধকরণ সভায় প্রধান অতিথির বক্তৃতায় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী ডা. মো. আফছারুল আমীন এম.পি এসব কথা বলেন। তিনি আরও বলেন, সারা দেশের ৬৫ হাজার ৩শত স্কুলে ৩৯ হাজার স্বাস্থ্যসম্মত বাথরুম দেওয়া হবে। তিনি প্রথমিক শিক্ষাক্ষেত্রে বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ড তুলে ধরে বলেন, বছরের প্রথম দিনেই নতুন বই পেয়েছে শিক্ষার্থীরা। ইতোমধ্যে ঝরেপড়া রোধ করে ছেলে-মেয়েদের শতভাগ বিদ্যালয়ে গমন নিশ্চিত করা হয়েছে। তিনি আরও জানান, ২০১৪ সালে আরও ১৫ হাজার শিক্ষক নিয়োগ করার পরিকল্পনা রয়েছে।
মা সমাবেশ ও সামাজিক উদ্বুদ্ধকরণ সভায় চান্দিনা উপজেলা নির্বাহী অফিসার মো. জাকির হোসেন এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তৃতা করেন, সরকারি প্রতিশ্রুতি বাস্তবায়ন সম্পর্কীয় সংসদীয় কমিটির সভাপতি অধ্যাপক মো. আলী আশরাফ এম.পি, প্রথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব কাজী আখতার হোসেন। এসময় অন্যদের মধ্যে বক্তৃতা করেন, চান্দিনা উপজেলা আওয়ামীলীগ সাধারণ মুক্তিযোদ্ধা তপন বক্সী, চান্দিনা পৌরসভার মেয়র শাহ্ মো. আলগমীর খান, জোয়াগ ইউনিয়ন চেয়ারম্যান মাওলানা আবু তাহের ভূইয়া, চান্দিনা পৌর যুবলীগ সাধারণ সম্পাদক ও উপজেলার শ্রেষ্ঠ শিক্ষানুরাগী মো. মনির খন্দকার, চান্দিনা রিপোর্টার্স ইউনিটির সহ-সভাপতি সাংবাদিক মামুনুর রশিদ সরকার, মাওলানা আবদুল বাতেন, বাংলাদেশ সরকারি প্রাথমিক শিক্ষক সমিতির নেত্রী প্রধান শিক্ষকা বিলকিস আক্তার, বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির চান্দিনা শাখার সাধারণ সম্পাদক কমল বক্সী, অভিভাবক শিরিন আক্তার। চান্দিনা উপজেলা ভাইস চেয়ারম্যান মো. মোসলেহ উদ্দিন মোসলেম এর সঞ্চালনায় সভায় স্বাগত বক্তৃতা করেন, চান্দিনা উপজেলা শিক্ষা অফিসার মো. ইকরাম উল্লাহ চৌধুরী। এসময় চান্দিনা উপজেলা আওয়ামীলীগ সভাপতি অধ্যক্ষ মো. আইয়ুব আলী, উপজেলা চেয়ারম্যান মো. নাজমুল আহসান মজুমদার রিপন, কুমিল্লার অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট ইকবাল হোসেন, উপজেলা আওয়ামীলীগ সহ-সভাপতি মুনতাকিম আশরাফ টিটু, যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট মহিউদ্দিন আহমেদ আলম, উপাধ্যক্ষ নির্মল চন্দ্র দাস, পৌর আওয়ামীলীগ সভাপতি কাজী গোলাম মোস্তফা, সাধারণ সম্পাদক মফিজুল ইসলাম কমিশনার, উপজেলা যুবলীগ সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর আলম, পৌর যুবলীগ সভাপতি এনায়েত উল্লাহ্ ভূইয়া সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, শিক্ষক-শিক্ষিকা, ইউপি চেয়ারম্যান, মা, অভিভাবক ও রাজনীতিকরা উপস্থিত ছিলেন।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply