মাহমুদুর রহমান ১৩ দিনের রিমান্ডে

ঢাকা :–
তেজগাঁও থানায় দায়ের করা তিনটি মামলায় দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানকে ১৩ দিন রিমান্ডে নেওয়ার অনুমতি দিয়েছেন আদালত। ঢাকার অতিরিক্ত মহানগর হাকিম শহীদুল ইসলাম বৃহস্পতিবার বিকেলে এ আদেশ দেন।

তিনটি মামলার তদন্ত কর্মকর্তা আসামি মাহমুদুর রহমানকে আদালতে হাজির করে মোট ২৪ দিন রিমান্ডে নেওয়ার আবেদন করেন।

এর মধ্যে রাষ্ট্রদ্রোহের অভিযোগে দায়ের করা তেজগাঁও ২০১২১২ মামলায় ১০ দিন, ৩৩৩১৩ মামলায় ৭দিন ১৭৩১৩ মামলায় ৭ দিন রিমান্ডে নেওয়ার আবেদন করা হয়।

শুনানি শেষে বিচারক রাষ্ট্রদ্রোহ মামলায় ৭ দিন ও অপর দুটি মামলায় ৩ দিন করে ৬ দিনসহ মোট ১৩ দিন রিমান্ডে নেওয়ার আদেশ দেন।

মাহমুদুর রহমান তার পক্ষে কোনো আইনজীবী নিয়োগ না দিয়ে নিজেই আইনজীবীর ভূমিকায় অবতীর্ণ হন। মাহমুদুর রহমান আদালতকে বলেন, ‘আমি জানি, ওপরের নির্দেশেই আমাকে রিমান্ডে নিয়ে যাওয়া হবে। তাই বোকার মতো আপনার কাছে জামিন প্রার্থনা করব না। রিমান্ড বাতিলও চাইব না। কারণ আপনি ওপরের নির্দেশ ছাড়া কিছুই করতে পারবেন না।’ এ সময় আওয়ামীপন্থী আইনজীবীরা মাহমুদুর রহমানকে রাজাকার বলে গালিগালাজ করতে থাকে।

এছাড়া ঢাকার মহানগর পিপি আবদুল্লাহ আবু মিথ্যা কথা বলেছেন বলে অভিযোগ করে মাহমুদুর রহমান বলেন, ‘আমি এবং আমার দেশ পত্রিকা রাষ্ট্রদ্রোহের মতো কোনো কাজ করিনি। কারণ ট্রাইব্যুনাল সম্পর্কে বিচারপতি নিজামুল হক এবং জিয়াউদ্দিনের মধ্যে যে কথোপকথন হয়েছিল তাই-ই প্রকাশ করেছি। ট্রাইব্যুনাল নিয়ে আমি কোনো ধরনের মন্তব্য করিনি। যে কারণে আমার বিরুদ্ধে আনিত মামলা চলতে পারে না।’

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply