বিদেশি গণমাধ্যমে মাহমুদুর রহমানের গ্রেফতারের খবর

ঢাকা:–
দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের গ্রেফতারের ঘটনাটি গুরুত্বের সাথে প্রচারিত হয়েছে বিভিন্ন বিদেশী গণমাধ্যমে। বিদেশী প্রিন্ট, ইলেকট্রনিক এবং অনলাইন মিডিয়ায় প্রচারিত হয়েছে সংবাদটি।

আল জাজিরা আমার দেশ সম্পাদকের গ্রেফতারের সংবাদটি তাদের অনলাইন সংস্করণে দ্বিতীয় লিড করেছে। রোনাম ‘Bangladesh editor arrest in raid’। রিপোর্টে বলা হয়েছে, “বাংলাদেশে বিরোধী দলীয় পত্রিকা আমার দেশ’র ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানকে বিভিন্ন অভিযোগের ভিত্তিতে গ্রেফতার করা হয়েছে।” রিপোর্টে আরো বলা হয়, “সাম্প্রতিক সময়ে তদন্ত ভিত্তিক প্রতিবেদন এবং সরকারবিরোধী ভূমিকার কারণে এই পত্রিকার সার্কুলেশন এবং অনলাইন পাঠকের সংখ্যা ব্যাপক বেড়েছে।”

আমেরিকার ওয়াশিংটন পোস্ট ‘Police in Bangladesh arrest acting editor of pro-oppositoin news paper, reportedly for sedtition’ শিরোনামে সংবাদটি প্রচার করেছে। প্রতিবেদনে বলা হয়েছে, রাষ্ট্রদ্রোহ এবং সাইবার ক্রাইমসহ আটটি অভিযোগে মাহমুদুর রহমানকে গ্রেফতার করা হয়েছে।

ওয়ালস্ট্রিট জার্নাল ‘Bangladesh Arrest Anti-Government Newspaper Editor’ শিরোনামে সংবাদটি প্রকাশিত হয়। প্রতিবেদনে বলা হয়েছে, সাম্প্রতিক সময়ে ইসলামপন্থী এবং ধর্মনিরপেক্ষ মতবাদীদের মধ্যে চলমান তীব্র সহিংসতার প্রেক্ষাপটে সরকারবিরোধী পত্রিকার সম্পাদককে গ্রেফতার করা হয়েছে।”

পাকিস্তানের ডন, ‘Police arrest newspaper editor in Bangladesh’ শিরোনামে সংবাদটি প্রকাশ করে।

জিনিউজ তাদের অনলাইন সংস্করণে ‘Bangladesh arrest editor of top pro-opposition daily’ এই শিরোনামে সংবাদ প্রকাশ করে। জিনিউজ’র প্রতিবেদনে বলা হয়েছে, রাষ্ট্রদ্রোহ মামলায় আমার দেশ পত্রিকার সম্পাদককে গ্রেফতার করা হয়েছে।

ভারতের দ্য হিন্দু ‘Police arrest pro-opposition editor in Bangladesh’ এই শিরোনামে সংবাদটি প্রকাশ করে।

Check Also

মীর কাশেম আলীর বিরুদ্ধে তদন্ত চূড়ান্ত

ঢাকা:– মুক্তিযুদ্ধের সময় সংঘটিত মানবতাবিরোধী অপরাধের অভিযোগের মামলায় আটক দিগন্ত মিডিয়া করপোরেশনের চেয়ারম্যান জামায়াতের নির্বাহী ...

Leave a Reply