কামারুজ্জামানের পক্ষে যুক্তি উপস্থাপনে শেষ বার সময় দিলো ট্রাইব্যুনাল

ঢাকা:–
মানবতাবিরোধী অপরাধের মামলায় আটক জামায়াত নেতা কামারুজ্জামানের পক্ষে যুক্তি উপস্থাপনের জন্য সর্ব শেষ সময় বেধে দিয়েছে ট্রাইব্যুনাল।

বৃহস্পতিবার ট্রাইব্যুনাল-২ এর চেয়ারম্যান বিচারপতি ওবায়দুর হাসানের নেতৃত্বে তিন সদস্যের ট্রাইব্যুনাল আসামিপক্ষের আইনজীবীদের প্রতি ক্ষোভ প্রকাশ করে সময় বেধে দেন।

বৃহস্পতিবার সকালে ট্রাইব্যুনালের কার্যক্রম শুরু হলে আসামিপক্ষের আইনজীবী ব্যারিস্টার রাজ্জাকের পক্ষে অনিবার্য কারণ` তিনি উপস্থিত হতে পারবেন না মর্মে তার জুনিয়র আইনজীবী সাজ্জাদ আলী চৌধুরী সময়ের আবেদন করেন।

তখন ট্রাইব্যুনাল আসামি কামারুজ্জামানের বক্তব্য শুনে আদেশ দেন। আদেশ শেষে ট্রাইব্যুনাল বলেন “এটা লাস্ট চান্স, লাস্ট চান্স অ্যান্ড লাস্ট চান্স’ এরপর আর সময় দেয়া হবে না।”

আগামী ১৫ এপ্রিল সোমবার সকালে এক বেলার মধ্যে আসামিপক্ষকে অবশ্যই কামারুজ্জামানের পক্ষে যুক্তিতর্ক (আর্গুমেন্ট) উপস্থাপন শেষ করতে হবে। অন্যথায় যুক্তিতর্ক উপস্থাপন বন্ধ ঘোষণা করে বিচারিক প্রক্রিয়ার চলবে।

কামারুজ্জামানের পক্ষে যুক্তিতর্ক উপস্থাপন করছেন তার প্রধান আইনজীবী ব্যারিস্টার আব্দুর রাজ্জাক।

বৃহস্পতিবারই যুক্তিতর্ক উপস্থাপন শেষ করার আদেশ দিয়েছিলেন ট্রাইব্যুনাল। কিন্তু আজও তারা উপস্থিত না হয়ে সময় প্রার্থনা করেন।

এদিকে কামারুজ্জামান ট্রাইব্যুনালের কাছে বলেন, “মাননীয় আদালত আমিতো ট্রাইব্যুনালে আসি। আমার আইনজীবী না আসায় আমার সঙ্গে তাদের যোগাযোগ হয় না। তাদের সঙ্গে কোনো কথাও বলতে পারছি না। অতএব আমাকে আর এক বারের মতো সময় দেয়া হোক। এ সময় ট্রাইব্যুনাল আগামী সোমবার পর্যন্ত সময় দেন।

Check Also

কুমিল্লার দেবিদ্বারে উপজেলা চেয়ারম্যান প্রার্থী রিজবির মনোনয়ন পত্র বাতিল

দেবিদ্বার প্রতিনিধি:– দেবিদ্বার উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী ব্যারিষ্টার রিজবিউল আহসান মুন্সীর মনোনয়ন পত্র বাতিল ...

Leave a Reply