ছবির দেশে কবিতার দেশে

শুক্রবার একুশে টেলিভিশনে বেলা ১১টা ৩০ মিনিটে প্রচারিত হবে নাটক ‘ছবির দেশে কবিতার দেশে’। মীর সাব্বিরের রচনা এবং দীপু হাজরার পরিচালনায় নাটকটিতে অভিনয় করেছেন মীর সাব্বির, আফসান আরা বিন্দু, ডলি জহূর, খালেকুজ্জামান, আহসানুল হক মিনু, অঞ্জলী সাথী প্রমুখ।

কাহিনী সংক্ষেপ :
আকাশ ও জুই খুব ভাল বন্ধু। ওরা একই ইউনির্ভাসিটিতে পড়ে। আকাশ গ্রামে বড় হওয়া আর জুই শহরে। দু!জনার পরিবার সংস্কৃতি এবং আচার একেবারেই আলাদা। আকাশ প্রতিবার তার বাবার মৃত্যুবার্ষিকীতে গ্রামে চলে যায়। সে তার সকল বন্ধুদের গ্রামে আমন্ত্রন জানায় সেই সাথে জুই কেও। কিন্তু কেউই-কখনো যায় না।

এই বার প্রথম জুই আকাশ কে উৎসাহ দেবার জন্য তার মামাকে সাথে নিয়ে আকাশদের বাড়িতে এক সকালে এসে উপস্থিত হয়। এই গ্রামে এসে জুই অভিভূত হয়। আসলে গ্রাম সে কখনো চোখে দেখেনি।

গ্রামের মানুষ, নদী, প্রকৃতি, নক্সীকাঁথা, ভাপা পিঠা, কুমার সম্প্রদায়, সরিষাক্ষেত ধানক্ষেত সব কিছু দেখে বিস্মিত হয় জুই।

আকাশদের বাড়িতে এসে তার মায়ের সঙ্গে মিশে মা আর মাটির কাছা কাছি নিজেকে আবিষ্কার করে জুই, প্রকৃতি যে মানুষকে খুব কাছে টানে সেটাই খুজে পায় জুই, সেই সাথে আকাশকেও। অকৃত্রিম বন্ধত্বের মাঝেও যে তাদের প্রেম লুকিয়ে আছে সেটা এই গ্রামীন পরিবেশে আকাশ আর জুই অনুভব করতে শুরু করে।

কিন্তু ঢাকায় ঘটে অন্য ঘটনা। জুইয়ের বাবা মা বিদেশ থেকে ফিরে এসে মেয়েকে বাড়িতে না পেয়ে খুবই চিন্তিত হয়ে পড়ে। জুই এর মামাকে ফোন করে প্রচন্ড রাগারাগি করে। তাৎক্ষনিক ফিরে আসতে বলে জুই ও তার মামাকে। জুই কি ফিরে আসবে? নাকি আকাশের সক্সেগ সারা জীবননের জন্য গ্রামে থেকে যাবে ?

Check Also

সভাপতি শাকিব খান ও সম্পাদক অমিত হাসান

বিনোদন ডেস্ক :– বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন দ্বিতীয়বারের মত সভাপতি পদে বিজয়ী হয়েছেন শাকিব ...

Leave a Reply