কুমিল্লায় আ.লীগ-বিএনপি সংঘর্ষ, আহত ১০,ককটেল বিস্ফোরণ, ৪টি মটরসাইকেলে অগ্নি সংযোগ, ১০ রাউন্ড গুলি

কামরুজ্জামান জনি, কুমিল্লা:–
১৮ দলের ৩৬ ঘণ্টা হরতালের দ্বিতীয় দিন বুধবার কুমিল্লা নগরীতে হরতাল চলাকালে আওয়ামী লীগ ও বিএনপির মধ্যে সংঘর্ষের ঘটনায় ১০ জন আহত হয়েছে। সংঘর্ষ চলাকালে ৫/৬টি ককটেল বিস্ফোরণ, ৩টি মোটরসাইকেলে অগ্নিসংযোগ এবং ভাংচুর হয় ৪টি মোটরসাইকেল, ২টি মুদি দোকান, ইসলামী ব্যাংক ও কুমিল্লা টাওয়ারের গ্লাস ভাঙচুর এর মাধ্যমে তান্ডব চালানো হয়। পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে অন্তত: ১০ রাউন্ড গুলিবর্ষণ করে পুলিশ। এসময় গোটা নগরী জুরে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

স্থানীয় সূত্র জানায়, দুপুরে নগরীর কান্দিরপাড়ের পূবালী চত্বরে আওয়ামী লীগ সাংসদ হাজী আকম বাহাউদ্দিন বাহার তার নেতাকর্মীদের নিয়ে হরতাল বিরোধী স্লোগান দিচ্ছিলেন। এ সময় লাকসাম রোডের কুমিল্লা টাওয়ারের সামনে থেকে বিএনপির একটি মিছিল পূবালী চত্বরের সামনে আসলে আওয়ামী লীগের নেতাকর্মীরা তাদের ধাওয়া করে। এতে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ বেধে যায়। সঘর্ষে সময় ৫/৬টি ককটেল বিস্ফোরণ হয় এবং বিএনপির ১০ জন কর্মী আহত হয়। পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে অন্তত: ১০ রাউন্ড গুলিবর্ষণ করে পুলিশ। পরে আওয়ামী লীগ কর্মীরা কুমিল্লা টাওয়ারের সামনে গিয়ে ৩টি মোটরসাইকেলে অগ্নিসংযোগ করে পুড়িয়ে দেয় এবং ৪টি মোটরসাইকেল, ২টি মুদি দোকান, ইসলামী ব্যাংক ও কুমিল্লা টাওয়ারের ভাঙচুর করে। ঘটনার পর থেকে নগরীতে থমথমে অবস্থা বিরাজ করছে। এর আগে সকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার বাইপাস সড়ক ও কোম্পানীগঞ্জ-নবীনগর সড়ক অবরোধ করে হরতালকারীরা। বাইপাস সড়কের বারপাড়ায় গাছের গুড়ি ফেলে এবং টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করে তারা। এদিকে জেলার মুরাদনগরের কোম্পানীগঞ্জ-নবীনগর সড়কে গাছের গুঁড়ি ফেলে অবরোধ সৃষ্টি করে হরতালকারীরা।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply