বৃহস্পতিবারের এইচএসসি পরীক্ষা ১৯ এপ্রিল

ঢাকা:–
আগামী কাল বৃহস্পতিবারের এইচএসসি ও সমমানের পরীক্ষাও পিছিয়ে দেয়া হয়েছে ইসলামী ছাত্রশিবিরের ডাকা হরতালের কারণে। এ দিনের পরীক্ষাগুলো আগামী ১৯ এপ্রিল শুক্রবার নেয়া হবে। বুধবার শিক্ষা মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

বৃহস্পতিবার আটটি সাধারণ বোর্ডের অধীনে এইচএসসি ও ডিপ্লোমা ইন বিজনেস স্টাডিজে সকালে অর্থনীতি প্রথম পত্র, পদার্থ বিজ্ঞান প্রথম পত্র, ব্যবসায় নীতি ও প্রয়োগ প্রথম পত্র, ব্যবসায় সংগঠন ও ব্যবস্থাপনা প্রথম পত্র (ডিআইবেএস) এবং বিকালে বাংলা ভাষা ও সাহিত্য প্রথম পত্র, ইংরেজি ভাষা ও সাহিত্য প্রথম পত্রের পরীক্ষা হওয়ার কথা ছিল।

এছাড়া মাদ্রাসা বোর্ডের অধীনে আলিমে আরবি প্রথম পত্র (সাধারণ বিভাগ), আরবি সাহিত্য (বিজ্ঞান ও মুজাব্বিদ মাহির বিভাগ), এবং কারিগরি বোর্ডের অধীনে এইচএসসি ভোকেশনালে গণিত-২, ডিপ্লোমা ইন কর্মাসে অর্থনীতি (দ্বাদশ) এবং এইচএসসি ব্যবসায় বব্যস্থাপনায় ব্যবস্থাপনা নীতি ও পদ্ধতি (দ্বাদশ) বিষয়ের পরীক্ষা ছিল।

এ নিয়ে হরতালের কারণে চলমান এইচএসসি ও সমমানের পরীক্ষায় দুই দিনে মোট ১৭টি বিষয়ের পরীক্ষা পিছিয়ে গেল।

শিবির সভাপতি দেলাওয়ার হোসাইন সাঈদীকে গ্রেফতারের পর রিমান্ডে নেয়ার প্রতিবাদে এবং তার মুক্তির দাবিতে বৃহস্পতিবার সারা দেশে সকাল-সন্ধ্যা হরতালের ডাক দিয়েছে সংগঠনটি।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply