টাইগাররা বুধবার জিম্বাবুয়ে যাচ্ছে

ঢাকা :–
শ্রীলঙ্কা সফরটি অসাধারণ কেটেছে বাংলাদেশ ক্রিকেট দলের। সাফল্যের ধারাবাহিকতা রাখতে চায় তারা জিম্বাবুয়েতেও। সে লক্ষ্য নিয়ে বুধবার জিম্বাবুয়ে যাচ্ছে মুশফিকরা।

২০১১ সালে সফরে মুশফিকরা একটি টেস্ট খেলেছিল। এবার খেলবে দুটি করে টেস্ট ও টি-টোয়েন্টি ম্যাচ। আর ওডিআই সিরিজে তিন ম্যাচ। লঙ্কা সফরে দুর্দান্ত পারফর্মেন্স করা জাতীয় দলের ক্রিকেটাররা দেশের পা রেখেই টানা ছয় দিনের ছুটি কাটাতে বাড়ি চলে যায়। ক্রিকেটারদের ছুটি দেওয়া ক্রিকেট অপারেশন্স কমিটি ঘোষণা করেছিল বিমানে চড়ার আগে মুশফিকরা ৯ ও ১০ দুই দিন প্র্যাকটিস করবে। কিন্তু বিরোধী দলের হরতালের কারণে প্র্যাকটিস শিডিউল বাতিল করে বিসিবি। ১১ এপ্রিল বিমানে চড়ার শিডিউল বদল করে তা এগিয়ে এনে করা হয়েছে ১০ এপ্রিল সন্ধ্যা ৭টা। নিয়ম অনুয়ায়ী সফরের আগে অধিনায়ক শেষ সময় আনুষ্ঠানিক বক্তব্য দেন। কিন্তু হরতালের কারণে প্র্যাকটিস বাতিল হওয়ায় মুশফিকের পক্ষে জিম্বাবুয়ে সফর সম্পর্কে কোনো বক্তব্য মিডিয়াতে দেওয়া সম্ভব হয়নি।

দুবাইতে যাত্রাবিরতির পর সেখানে পাকিস্তানি সাবেক অফ স্পিসার সাকলাইন মুশতাক দলের সঙ্গে সফরে যোগ দেবেন। ১২ এপ্রিল জিম্বাবুয়ের হারারেতে পা রেখে জাতীয় দল ১৭ এপ্রিল সিরিজের প্রথম টেস্টের আগে কোনো প্রস্ত্রতি ম্যাচ খেলার সুযোগ পাচ্ছে না। কারণ, জিম্বাবুয়ের ক্রিকেটাররা আর্থিক বিষয়ে সিরিজ বয়কটের ঘোষণার খবর তো এখনও তাজা হয়ে আছে। ২৫ এপ্রিল সিরিজের দ্বিতীয় টেস্ট আর ৩, ৫ ও ৮ মে তিনটি ওডিআই, ১১ ও ১২ মে দুইটি টি২০ ম্যাচ।

Check Also

কুমিল্লার বিপক্ষে ১৫৩ রানের টার্গেটে ব্যাটিংয়ে রাজশাহী

ক্রীড়া প্রতিবেদক :– বাংলাদেশ প্রিমিয়ার লিগ ক্রিকেটে রাজশাহী কিংসকে ১৫৩ রানের টার্গেট দিলো কুমিল্লা ভিক্টোরিয়ান্স। ...

Leave a Reply