চান্দিনার মেধাবী ছাত্র আশরাফুলকে হত্যার দায়ে ৬ ব্যক্তিকে আসামী করে মামলা

মাসুমুর রহমান মাসুদ, চান্দিনা:–
চান্দিনা উপজেলার হারং গ্রামের মো. আলী হোসেন সরকার এর ছেলে মো. আশরাফুল ইসলাম কে হত্যার দায়ে একই গ্রামের ৬ ব্যক্তিকে অভিযুক্ত করে কুমিল্লার বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট ৭ নং আমলী আদালতে মামলা দায়ের করা হয়। আশরাফুল ইসলাম চান্দিনা পাইলট উচ্চ বিদ্যালয় থেকে এবছর এসএসসি পরীক্ষা দিয়েছিল। মঙ্গলবার (৯ এপ্রিল) নিহতের বাবা মো. আলী হোসেন সরকার বাদি হয়ে ওই মামলা দায়ের করেন। মামলায় একই গ্রামের আ. রশীদ এর ছেলে শামীম, আলী মিয়ার ছেলে আরিফুজ্জামান, আ. মবিন এর মেয়ে ফজিলতের নেছা, সাহিনুর, খুদিয়া সরকার এর ছেলে আমিনুল ইসলাম কে আসামী করা হয়। বিজ্ঞ আদালত চান্দিনা থানার ওসিকে মামলাটি এফআইআর হিসেবে গণ্য করার নির্দেশ দিয়েছেন। এদিকে মামলার এজাহারে বলা হয়, চান্দিনা থানায় মামলা করতে চাইলে থানা মামলা না নেওয়ায় আদালতে মামলা করতে বিলম্ব হয়েছে।
মামলার এজাহারে বলা হয়, ঘটনার এক সপ্তাহ আগে বিবাদী ফজিলতের নেছা ও আমিনুল ইসলাম জানায় আশরাফুলের সাথে সাহিনুরের প্রেমের সম্পর্ক রয়েছে। এসময় তাদের বিয়ের কথাও বলে বিবাদী গণ। বিয়ের বয়স হয়নি বলে জানায় আশরাফুলের পরিবার। পরে গত ৩ এপ্রিল বুধবার আসামী শামীম ও কামরুন্নাহার পূর্ব পরিকল্পিতভাবে আশরাফুল ইসলামকে নেশার কথা বলে প্ররোচনার মাধ্যমে বিষাক্ত টেবলেট খাইয়ে দেয়।
পারিবারিক সূত্রে আরও জানাযায়, ওই বিষাক্ত টেবলেট খাওয়ার পর আশরাফুলকে আশঙ্কাজনক অবস্থায় চান্দিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত ডাক্তার তাকে কুমিল্লা সদর হাসপাতালে রেফার করে। অবস্থার আরও অবনতি হলে সেখান থেকে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করে। পরে ওই ঘটনায় ঢাকার শাহবাগ থানায় এ বিষয়ে একটি সাধারণ ডায়েরী করা হয়। শাহবাগ থানা পুলিশ মৃত্যুর সঠিক কারণ নির্ণয় করতে ময়নাতদন্তের লক্ষ্যে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক মেডিসিন বিভাগে লাশ প্রেরণ করে। উল্লেখ্য, ওই ঘটনায় কুমিল্লা থেকে প্রকাশিত একটি দৈনিকে আত্মহত্যা বলে একটি খবর প্রকাশিত হয়। আশরাফুলের বাবা মো. আলী হোসেন সরকার জানান, ওই সংবাদ প্রকাশের সময় তাদের সাথে কোন প্রকার যোগাযোগও করা হয়নি।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply