কুমিল্লায় ১৮ দলের টানা ৩৬ ঘণ্টার হরতাল শুরু

কুমিল্লা প্রতিনিধিঃ–
পিকেটিং, মিছিল ও সড়ক অবরোধের মধ্যদিয়ে বিএনপি’র নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের ডাকা ৩৬ ঘণ্টার হরতাল চলছে।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ গ্রেফতারকৃত নেতাদের মুক্তির দাবিতে ১৮দলীয় জোট এই হরতালের ডাক দেয়। রোববার হেফাজতে ইসলামের ডাকা হরতালের পরদিন থেকে বিরোধী দলের এই হরতাল নিয়ে পরপর তিনদিন হরতালের মুখে পড়েছে দেশ।
সকাল থেকেই কুমিল্লার বিভিন্ন স্থানে হরতালের সমর্থনে মিছিল, পিকেটিং, টায়ারে আগুন, গাছের গুড়ি ফেলে রাস্তা অবরোধের খবর পাওয়া যায়।

কুমিল্লা নগরীর কান্দিরপাড়, টমছমব্রিজ চকবাজার ও শাসনগাছা এলাকায় খণ্ড খণ্ড মিছিল বের করে বিএনপি ও জামায়াত। কান্দিরপাড় এলাকা থেকে ১৮ দলীয় জোটের একটি মিছিল নগরীর রাজগঞ্জ, মোগলটুলী, প্রেস ক্লাব হয়ে পূবালী চত্বরে এসে শেষ হয়।

এদিকে সকাল থেকে কুমিল্লা-নোয়াখালী সড়কের মনোহরগঞ্জের বিপুলাসার ও লুধুয়া এলাকায় গাছের গুঁড়ি ফেলে ও টায়ারে আগুন দিয়ে সড়ক অবরোধ করে ছাত্রশিবির।
নগরীর কুমিল্লা-কোটবাড়ী সড়কে দৌলতপুর রেলগেট এলাকায় টায়ার পুড়িয়ে রাস্তায় অবরোধ সৃষ্টি করে।

আমাদের দেবিদ্বার প্রতিনিধি জানান, উপজেলা বিএনপি ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের উদ্দে্যগে কুমিল্লা-সিলেট মহাসড়কের পৌর এলাকার বারেরা নামক স্থানে গাছের গুড়ি ফেলে ও টায়ারে আগুন লাগিয়ে রাস্তা অবরোধ করে মিছিল করেছে।
এছাড়াও মুরাদনগর, তিতাস, মেঘনা, দাউদকান্দি, বি-পাড়া, বুড়িচং, চান্দিনা, লাকসাম, চৌদ্দগ্রামে হরতাল পালনের খবর পাওয়া গেছে।

নগরের বাস টার্মিনাল থেকে দূরপাল্লার কোনো যানবাহন ছেড়ে যায়নি তবে রেল যোগাযোগ ছিল স্বাভাবিক। ছোট ছোট যানবাহন চলাচল ছিল কম। নগরীতে ছোট ছোট যানবাহন চলাচল করতে পেকেটাররা বাধা দেয়।
নেতাদের মুক্তির দাবিতে টানা ৩৬ ঘণ্টার এ হরতালটি শেষ হবে বুধবার বিকেল ৬টায়।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply