সরাইলে শিশু-কিশোরের লাঠি মিছিল

আরিফুল ইসলাম সুমনঃ–
সোমবার হেফাজতে ইসলামের ডাকা সকাল-সন্ধ্যা হরতালের সমর্থনে ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে তৌহিদী জনতার পাশাপাশি লাঠিসোটা নিয়ে রাজপথে নেমে আসে শ’ শ’ শিশু-কিশোর। সকাল থেকে তারা ঢাকা-সিলেট মহাসড়ক ও সরাইল-নাসিরনগর সড়কের বিভিন্নস্থানে পিকেটিংসহ খন্ড খন্ড মিছিল নিয়ে সড়ক অবরোধ করে।
প্রত্যক্ষদর্শী লোকজন জানান, হরতাল সমর্থনে হেফাজতে ইসলামের নেতা-কর্মীদের পাশাপাশি এলাকার স্কুলপড়–য়া কয়েক শ’ শিশু ও কিশোর লাঠিসোঁটা নিয়ে ও কাঠ-টায়ারে আগুন জ্বালিয়ে মহাসড়ক অবরোধ করে। সড়কে রিকশা ও বাইসাইকেলসহ কোনো ধরণের যানবাহন চলতে দেয়নি এসব পিকেটাররা। যাত্রী সাধারণ পড়েন চরম দূর্ভোগে। এসময় দায়িত্বরত পুলিশ সদস্যরা ছিল সম্পূর্ণ নীরব। ঢাকা-সিলেট মহাসড়কের উপর সরাইল বিশ্বরোড মোড় এলাকায় মুসল্লিরা জোহরের নামাজ আদায় করেন।
সরাইল-নাসিরনগর সড়কে পিকেটিংকালে স্কুল ছাত্র সায়মন, রবিন, সিয়াম, শরীফুলসহ একাধিক শিশু-কিশোর জানায়, তারা ইসলাম রক্ষার আন্দোলনে শরীক হতেই এ হরতাল কর্মসূচিতে অংশ নিয়েছে। ইসলামের বিরুদ্ধে যারা কথা বলবে, তাদের প্রতিরোধে তারা সবসময় এ ধরণের আন্দোলনে অংশ নিবে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply