কুমিল্লা ও চাঁদপুরে হেফাজতের সড়ক অবরোধ

কুমিল্লা:–
সড়ক অবরোধ, টায়ারে আগুন আর পিকেটিংয়ের মধ্য দিয়ে কুমিল্লায় পালিত হচ্ছে হেফাজতে ইসলামের হরতাল।

সোমবার সকালে নগরীর দৌলতপুরে কোটবাড়ী কুমিল্লা সড়কে গাছের গুঁড়ি ফেলে ও টায়ারে আগুন দিয়ে সড়ক অবরোধ করে হেফাজতের কর্মীরা।

নাস্তিক ব্লগারদের ফাঁসি ও ১৩ দফা দাবিতে নগরীর সালাহউদ্দিন মোড়, টমছম ব্রিজ, দৌলতপুর রেলগেট, রানীরবাজার এলাকায় মিছিল করেছে হেফাজতে ইসলাম।

দাউদকান্দিতে বেশ কয়েকটি গাড়ির গ্লাস ভাঙচুর করে পিকেটাররা। এ সময় পুলিশ ছত্রভঙ্গ করার চেষ্টা করলে হেফাজতকর্মীরা মহাসড়কে বসে পড়ে বিক্ষোভ প্রদর্শন করে।

এছাড়াও মহাসড়কের চৌদ্দগ্রাম, পদুয়ার বাজার, সৈয়দপুর, চান্দিনা, দাউদকান্দি, মনোহরগঞ্জ, লাকসামসহ জেলার প্রতিটি উপজেলাতেই হরতালের সমর্থনে মিছিল পিকেটিং করেছে হেফাজতে ইসলাম কর্মীরা।

নগরীর তিনটি বাসটার্মিনাল থেকে ছাড়েনি দূরপাল্লার কোনো যানবাহন।

অপরদিকে চাঁদপুর জানায়, লংমার্চে আসতে বাধা, ব্লগে আল্লাহ, নবী মুহাম্মদকে (সা.) নিয়ে কটূক্তিকারীদের সর্বোচ্চ শাস্তির দাবিতে চাঁদপুরে হরতাল চলছে।

এ সময় গাছের গুঁড়ি ফেলে চাঁদপুর-বাবুরহাট-পেন্নাই সড়ক অবরোধ করেছে হেফাজতে ইসলামের নেতাকর্মীরা। সোমবার সকাল ছয়টা থেকে সড়ক অবরোধ করে তারা।

এদিকে, হরতালের সমর্থনে খণ্ড খণ্ড মিছিল করেছে হেফাজতে ইসলাম। এছাড়া চাঁদপুরের কোথাও বড় ধরণের কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওযা যায়নি। শহরের প্রধান প্রধান স্পটে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

চাঁদপুরের পুলিশ সুপার মো. আমির জাফর জানান, চাঁদপুরের কচুয়া ও মতলব দক্ষিণ থেকে ছয় জামায়াত শিবির কর্মীকে আটক করা হয়েছে। নাশকতা করতে পারে এমন সন্দেহে আটক করা হয়েছে বলে জানান এসসি।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply