আশুগঞ্জ সারকারখানায় গ্যাস বন্ধের সিদ্ধান্তের প্রতিবাদে শ্রমিকদের বিক্ষোভ মিছিল-সমাবেশ

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধিঃ–
ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ সার কারখানার গ্যাস সরবরাহের বন্ধের সরকারি সিদ্ধান্তের প্রতিবাদে কারখানার সর্বস্তরের শ্রমিক-কর্মচারীরা বিক্ষোভ মিছিল-সমাবেশ করেছে। রোববার সকাল ১০টায় প্রশাসনিক ভবন থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়ে কারখানার আভ্যন্তরের বিভিন্ন দপ্তর ঘুরে আবার প্রশাসনিক ভবনের সামনে এসে সমাবেশ করে।
কারখানার সিবিএর সভাপতি সোহরাব হোসেনের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন সিবিএর সহ-সভাপতি আব্দুল মালেক,আব্দুল কুদ্দুস,সহ-সম্পাদক আব্দুল জব্বার,শ্রম সম্পদক মাইনুদ্দিন, প্রচার সম্পাদক দুলাল মিয়া প্রমুখ। বক্তারা বলেন, আশুগঞ্জ সারকারখানা একটি লাভজনক সারকারখানা। এই কারখানার গ্যাস সরবরাহ কোন অবস্থাতেই বন্ধ করতে দেওয়া হবে না। প্রয়োজনে আরো কঠোর কর্মসূচি দেওয়া হবে। সিবিএ সাধারন সম্পাদক ইকবাল হোসেন জানান, বিসিআইসির লাভজনক প্রতিষ্ঠান আশুগঞ্জ সার কারখানা। এজন্য কারখানার গ্যাস সরবরাহ ব্যাহত রাখলে চলতি অর্থ বছরে কারখানা লক্ষ্যমাত্রা অর্জিত হবে। আর গ্যাস সরবরাহ বন্ধ থাকলে লক্ষ্যমাত্রা অর্জিত হবে না। এতে করে শ্রমিক-কর্মচারীরা আর্থীক ভাবে ক্ষতিগ্রস্থ হবে। যদি কারখানার গ্যাস সরবরাহ অব্যাহত না রাখা হয় তাহলে শ্রমিক-কর্মচারীরা কঠোর আন্দোলনের কর্মসূচি দেয়া হবে।এদিকে কারখানার চলতি অর্থ বছরে দুই লাখ ২৫ হাজার মেট্রিকটন ইউরিয়া সার উৎপাদন লক্ষ্যমাত্রা নির্ধারণ করেন। বর্তমানে দুই লাখ ২১হাজার ৪৩৫ মেট্রিকটন ইউরিয়া সার উৎপাদন হয়েছে। এছাড়া চলতি অর্থবছরে কারখানা বিভিন্ন কারণে ১০৪ দিন উৎপাদন বন্ধ ছিল।
আশুগঞ্জ সার কারখানার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী সালেহ উদ্দিন আহমেদ বলেন, ‘গত ১ এপ্রিল শিল্প মন্ত্রণালয় থেকে বিদ্যুৎ উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে আশুগঞ্জ সারকারখানাসহ দেশের সকল সার কারখানার গ্যাস সরবরাহ বন্ধের একটি চিঠি আমাদেরকেও দেওয়া হয়। সেই মোতাবেক আমরা কারখানা বন্ধের প্রক্রিয়া শুরু করেছি। আশা করছি ১০ এপ্রিল কারখানার সার উৎপাদন বন্ধ করতে পারব। এই খবরে শ্রমিকরা আজ বিক্ষোভ মিছিল করেছে।’

Check Also

আশুগঞ্জে সাজাপ্রাপ্ত আসামির মরদেহ উদ্ধার

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি :– ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে মো. হারুন মিয়া (৪৫) নামে দুই বছরের সাজাপ্রাপ্ত এক আসামির ...

Leave a Reply