আন্তর্জাতিক গণমাধ্যমে হেফাজতের সমাবেশ

ঢাকা :–
নাস্তিক ব্লগারদের ফাঁসিসহ ১৩ দফা দাবিতে রাজধানীর মতিঝিলের শাপলা চত্বরে সমবেত হয়েছেন লাখ লাখ মানুষ। পথে পথে নানা বাধা বিঘ্ন উপেক্ষা করে চল্লিশ পঞ্চাশ কিলোমিটার পথ পায়ে হেঁটে সমাবেশস্থলে উপস্থিত হয়েছেন হাজার হাজার মানুষ। বাংলাদেশের ইতিহাসের এ বৃহত্তম গণজমায়েতকে বেশ ফলাও করে প্রচার করছে আন্তর্জাতিক গণমাধ্যমগুলো।

‘বাংলাদেশ প্রটেস্টারস ডিমান্ড ব্লাসফেমি ল’ শিরোনামে শাপলা চত্বরের সমাবেশ নিয়ে শীর্ষ সংবাদ করে বিশ্বখ্যাত সংবাদমাধ্যম আল জাজিরা। বিবিসির শিরোনাম ছিলো ‘বাংলাদেশ ইসলামিস্টস মার্চ এগেইনস্ট ব্লগারস’। জার্মানভিত্তিক বার্তা সংস্থা ডয়চে ভ্যালের শিরোনাম ‘বাংলাদেশ টেন্স এহেড অব ইসলামিস্ট মার্চ’।

আল জাজিরার খবরে বলা হয়, ব্লাসফেমি (ধর্মদ্রোহীদের ফাঁসির আইন) আইন প্রবর্তনের দাবিতে বাংলাদেশে বিক্ষোভ করছে লাখ লাখ মানুষ। ইসলামীপন্থীদের এ কর্মসূচিকে বাধাগ্রস্ত করতে শুক্রবার সন্ধ্যা থেকে দেশটির সরকারপন্থি বামরা বিভিন্নভাবে রাস্তা ব্লক করে বাধার সৃষ্টি করে রাখে। তারপরও ইসলামপ্রিয় লাখ লাখ জনতার আগমন ঠেকাতে পারেনি।

ভারতের হিন্দুস্তান টাইমসের বিদেশ পাতার শিরোনামে বলা হয়, হরতালের মধ্যেই হার্ডলাইন মুসলিমদের বিশাল সমাবেশ। ব্লাসফেমি বিরোধী আইনের দাবিতে এ সমাবেশে অসংখ্য মানুষের উপস্থিতির কথা বলা হয়।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply