দেশকে রক্ষা ও উন্নয়নের ধারা অব্যাহত রাখতে এ সরকারকে আবারো ক্ষমতায় আনতে হবে

শামসুজ্জামান ডলারঃ–
আওয়ামীলীগ সরকার ক্ষমতায় আসলে দেশের সর্বত্র উন্নয়ন হয়। আওয়ামীলীগ যতবার ক্ষমতায় এসেছে ততবারই দেশের ব্যাপক উন্নয়ন হয়েছে। আ’লীগ সরকার জনগনের উন্নয়নের সরকার। এই সরকার বাংলাদেশে ব্যাপক উন্নয়ন করেছে। মতলব উত্তরেও ব্যপক উন্নয়ন হয়েছে। স্কুল, কলেজ, মাদ্রাসা ও রাস্তাঘাটের ব্যাপক উন্নয়ন হয়েছে। মতলব ও বেলতলীতে দুটি ফেরী নির্মান করা হয়েছে। যদি আ’লীগ সরকার আবার ক্ষমতায় আসে তাহলে দেশ আরো উন্নত হবে। তাই দেশকে রক্ষা ও উন্নয়নের ধারা অব্যাহত রাখতে এ সরকারকে আবারো ক্ষমতায় আনতে হবে। শনিবার মতলব উত্তর উপজেলার দূর্গাপুর ও সুলতাবাদ ইউনিয়ন আ’লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে বক্তরা এ কথাগুলো বলেন। বক্তারা আরো বলেন, আ’লীগ সরকার যতবার ক্ষমতায় এসেছিল ততবারই দেশের কথা ভেবেছেন। শিক্ষা, কৃষি, স্বাস্থ্য ও বিদ্যুৎ উন্নয়নের লক্ষে সরকার নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। তাই তৃণমুল পর্যায় থেকে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

দূর্গাপুর ইউনিয়ন আ’লীগের সম্মেলনে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর-২ আসনের সাংসদ এয়ার ভাইস মার্শাল (অবঃ) এম রফিকুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, মতলব উত্তর উপজেলা আ’লীগের সভাপতি আলহাজ্জ এ্যাড, রুহুল আমিন, সাধারন সম্পাদক বীরমুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস, কেন্দ্রীয় আ’লীগের উপ-কমিটির সাবেক উপ-সম্পাদক এ্যাড. নুরুল আমিন রুহুল, জেলা আ’লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মঞ্জুর আহম্মেদ মঞ্জু, ঢাকা মহানগর উত্তর যুবলীগের সভাপতি আলহাজ্ব মাইনুল হোসেন খান নিখিল, ঢাকা মহানগর আ’লীগের উপদেষ্টা হাসান ইমাম, মতলব উত্তর উপজেলা আ’লীগের সহ-সভাপতি শফিকুল ইসলাম পাটোয়ারী, সিরাজুল ইসলাম লস্কর, সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম হাওলাদার, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোজাম্মেল হক, বিশিষ্ট ব্যবসায়ী ও আ’লীগ নেতা মাসুদ আলম কাজল, দূর্গাপুর ইউপি চেয়ারম্যান দেওয়ান মোঃ আবুল খায়ের।

প্রথম অধিবেশনে সভাপতিত্ব করেন দূর্গাপুর ইউনিয়ন আ’লীগের ভারপ্রাপ্ত সভাপতি আসাদুজ্জামান ও পরিচালনায় পরিচালনা করেন প্রভাষক একেএম আজাদ। এতে অন্যান্যর মধ্যে বক্তব্য রাখেন, জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক মনির হোসেন সরকার, কেন্দ্রীয় যুবলীগের সদস্য মোঃ রিয়াজুল হাসান রিয়াজ, উপজেলা যুবলীগের সহ-সভাপতি নিজাম উদ্দিন রাঢী, যুগ্ম-সাধারন সম্পাদক মুকুল সরকার, ঢাকা মহানগর যুবলীগের সদস্য আরিফুল ইসলাম ইমন, উপজেলা আ’লীগের ক্রীড়া সম্পাদক বোরহান উদ্দিন, উপজেলা শ্রমিকলীগের সভাপতি মোজাহিদুল ইসলাম সেলিম, ঢাকা মহানগর ছাত্রলীগের অর্থ বিষয়ক সম্পাদক রহমত উল্যাহ সরকার লিখন, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি সেলিম মিয়া, মিনহাজ উদ্দিন খান, ছাত্রলীগ নেতা ইঞ্জি. কামরুজ্জামান খান, দূর্গাপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি আসাদুল্লাহ বাবুল, সেচ্ছাসেবকলীগের সাধারন সম্পাদক কামাল হোসেন লস্কর, ছাত্রলীগের সভাপতি শাহজালাল, শেখ রাসেল স্মৃতি সংসদের সভাপতি আতিকুর রহমান সোহান প্রমুখ। উভয় সম্মেলনে ঢাকা মহানগর আওয়ামীলীগের সাধারন সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রমের তন্ময় কেন্দ্রীয় যুবলীগ নেতা সাজেদুল হোসেন চৌধুরী দিপু উপস্থিত ছিলেন।
দ্বিতীয় অধিবেশনে উপজেলা আ’লীগের সভাপতি এ্যাড. রুহুল আমিনের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক এমএ কুদ্দুসের পরিচালনায় পূর্বের কমিটি বিলুপ্তি করে নতুন কমিটি গঠন করা হয়। এতে দূর্গাপুর ইউনিয়নের কাউন্সিলারদের ভোটে সভাপতি পদে নির্বাচিত হন মোঃ মাহবুবুল হোসেন ও সাধারন সম্পাদক পদে নির্বাচিত হন মোঃ মমিন দেওয়ান।
পরে বিকালে সুলতানাবাদ ইউনিয়ন আ’লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন সুলতানাবাদ ইউনিয়ন আ’লীগের সভাপতি আবুল বাশার খোকন পরিচালনা করেন ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি সগির আহম্মেদ। দ্বিতীয় অধিবেশনে উপজেলা আ’লীগের সভাপতি এ্যাড. রুহুল আমিনের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক এমএ কুদ্দুসের পরিচালনায় সুলতানাবাদ ইউনিয়ন আ’লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে পূর্বের কমিটি বিলুপ্তি ঘোষনা করে কাউন্সিলারদের ভোটে নতুন কমিটি গঠন করা হয়। এতে সভাপতি পদে নির্বাচিত হন করিম সরকার ও সাধারন সম্পাদক পদে নির্বাচিত হয় মোঃ মজিবুর রহমান।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply