১০০ পর্বে ধারাবাহিক নাটক জননী

সংবাদ
১০০ পর্বে ধারাবাহিক নাটক জননী

তারিখ: ০৬ এপ্রিল ২০১৩, শনিবার ০১:০৮ পিএম

এই সংবাদটি পড়েছেন 6 জন

জিটিভিতে সপ্তাহের শনি থেকে মঙ্গলবার চার দিন প্রচারিত হচ্ছে ধারাবাহিক নাটক জননী। আজ ৬ এপ্রিল, শনিবার ধারাবাহিক এই নাটকের ১০০তম পর্ব প্রচারিত হবে।

মহাকাব্যিক এই মেগা ধারাবাহিক নাটকের কেন্দ্রবিন্দুতে আছেন এক মা। যিনি অক্লান্ত পরিশ্রম আর একাগ্রতা দিয়ে সাজিয়ে তুলেছেন সংসার। আর অপরিমেয় মায়া-মমতা দিয়ে বড় করেছেন সন্তান-সন্ততিদের। এদের নিয়েই মা ভেসে চলেছেন জীবনের ঝঞ্ঝাবিক্ষুব্ধ মহাসাগরে। মায়ের এই সংসার যাত্রার চালচিত্র নিয়েই আমাদের এই চির নতুন, চির পুরাতন কাহিনী ‘জননী’। হাসি কান্না, দ্বন্দ্ব সংঘাতের ঠাসবুনটে গাঁথা এক মহা-নাট্যধারা।

প্রকৃতির অমোঘ নিয়মেই মা তাঁর সন্তানদের ভালোবাসেন। তিনি কোন পক্ষপাত করেন না। করার কোন সুযোগও নেই কারণ সবাই তো তারই নাড়ি ছেঁড়া ধন। কিন্তু মাঝে মাঝে সন্তান ভুল বোঝে মাকে বা অন্য কেউ এই ভুল বুঝতে সন্তানকে প্ররোচিত করে। আর তখনই মায়ের সাজানো সংসারে ঢুকে পড়ে ঘুণপোকা, বেজে ওঠে ভাঙ্গনের সুর।

এ ভাবেই অনেক সংসার আমরা চোখের সামনে ভেঙ্গে যেতে দেখি। এ গল্প আমাদের দেখা গল্প, চেনা গল্প। বাস্তবতা এমনই নিষ্ঠুর, একজন মা তাঁর শত সন্তানকে হাসিমুখে মানুষ করতে পারেন কিন্তু শত সন্তান মিলেও একজন মায়ের ভার বহন করতে অক্ষম। এর চেয়ে বড় ট্র্যাজেডি আর কি হতে পারে?

ধারাবাহিকের বিভিন্ন চরিত্রে অভিনয় করেছে- প্রিসিলা পারভীন, নিমা রহমান, মাহমুদ সাজ্জাদ, শাহাদাৎ হোসেন, দীপা খন্দকার, শোয়েব, তাহমিনা সুলতানা মৌ, মৌসুমী নাগ, ইউসুফ রাসেল, তানভীর, মৌসুমী নাগ, ইউসুফ রাসেল, তানভীর অপর্না, রিক্তা, খালেকুজ্জামান প্রমুখ।

শ্যামল ভাদুড়ীর রচনা ও শাহাদাৎ হোসেন সুজন এর পরিচালনায় ধারাবাহিকটি সপ্তাহের প্রতি শনি থেকে মঙ্গলবার রাত ৯টা ৩৫মিনিটে জিটিভিতে প্রচার হবে।

Check Also

সভাপতি শাকিব খান ও সম্পাদক অমিত হাসান

বিনোদন ডেস্ক :– বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন দ্বিতীয়বারের মত সভাপতি পদে বিজয়ী হয়েছেন শাকিব ...

Leave a Reply