মুরাদনগর ছাড়তে শুরু করেছে লংমার্চকারীরা

মোঃ মোশাররফ হোসেন মনির, মুরাদনগর(কুমিল্লা) প্রতিনিধিঃ–
মুরাদনগর ছাড়তে শুরু করেছে হেফাজতে ইসলামের ডাকা ৬ এপ্রিলের লংমার্চে যোগদানকারীরা। চিরা, মুড়ি ও পানি নিয়ে ঢাকার লংমার্চে অংশগ্রহনের প্রস্তুতি নিয়েছে হেফাজতে ইসলাম। প্রশাসন ও অওয়ামী লোকজন কুমিল্লা-মুরাদনগর-ঢাকা রুটে বাস চলাচল বন্ধ করে দেওয়ার অভিযোগ ওঠেছে।
স্থানীয় সূত্রে জানাজায়, শুরুতে মুরাদনগর উপজেলার লংমার্চের লোকজন এক যোগে ঢাকা যাওয়ার কথা থাকলেও হঠাৎ হরতাল, কুমিল্লা-মুরাদনগর-ঢাকা রুটে শুক্রবার সকাল থেকে বাস চলাচল বন্ধ করে দেওয়ায় তা আর সম্ভব হচ্ছেনা। জেলার প্রতিটি টার্মিনাল থেকে ঢাকা উদ্দের্শে কোন প্রকার গাড়ি ছেড়ে যাচ্ছেনা। তবে আন্ত:জেলা ও লোকাল রুটে বাস চলাচল রয়েছে স্বাবিক। উপজেলার কোম্পানীগঞ্জ বাস টার্রমিনালে সকাল থেকে পুলিশ ও আ’লীগের লোগজন অবস্থান করতে দেখা গেছে। এ অবস্থায় অনেকেই বাস কাউন্টারে এসে দুর্ভোগে পড়েন।
মুরাদনগর উপজেলা হেফাজতে ইসলামের সভাপতি মুফতি মো: আমজাদ হোসেন জানান, সরকারের অনুগতরা হরতাল ডেকে লংমার্চের যাত্রা বানচাল করার ষড়যন্ত্র করেছে কিন্তু দেখা যাচ্ছে সরকার নিজেই সকাল থেকে ঢাকা রুটে বাস চলাচল বন্ধ করে লংমার্চ যাত্রা বন্ধের ষড়যন্ত্র করছে উল্লেখ করে বলেন গাড়ি না পেয়ে লংমার্চে যোগদান কারিরা যাতায়াতের ক্ষেত্রে সমস্যায় পড়েছে। আমরা যে গাড়ী ভাড়া করেছিলাম সে গাড়ী মালিক যাবেনা বলে আমাদেরকে টাকা ফিরিয়ে দিয়েছে। তিনি আরো বলেন বৃহস্পতিবার থেকে লংমার্চের উদ্দেশে ঢাকামুখী অনেকেই যাত্রা শুরু করেছে। তবে যতই সমস্যা হোক আমরা শনিবার ঢাকায় অবস্থান করবেন এমন আশাবাদ ব্যক্ত করেন।
ভাড়া করা গাড়ীর মালিকরা জানান, উপর মহলের নির্দ্দেশের কারনে আমরা টাকা ফিরিয়ে দিতে বাদ্ধ হচ্ছি।

Check Also

কুমিল্লায় তিন গৃহহীন নতুন ঘর পেল

নিজস্ব প্রতিবেদকঃ– কুমিল্লা সদর উপজেলায় গ্রামীণ উন্নয়ন সংস্থার উদ্যোগে ৪নং আমড়াতলী ইউনিয়নের গৃহহীন নুরজাহান বেগম, ...

Leave a Reply