তিন ব্লগারের মুক্তি দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ সমাবেশ

ঢাকা:–
ইসলাম সম্পর্কে ‘কটূক্তির’ অভিযোগে গ্রেফতার তিন ব্লগারকে আগামী ২৪ ঘণ্টার মধ্যে মুক্তি দেয়ার দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা।

বুধবার সকালে বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে তারা এ কর্মসূচি পালন করেন।

সমাবেশে বক্তারা বলেন, ব্লগে যখন মুক্তবুদ্ধির চর্চা করা হয়, তা ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার অভিযোগ আনা হচ্ছে। অথচ যখন জামায়াত-শিবির মসজিদে আগুন দিচ্ছে, মন্দিরসহ বিভিন্ন ধর্মীয় স্থাপনায় হামলা হচ্ছে, তারা (জামায়াত-শিবির) সংখ্যালঘুদের ওপর হামলা করছে, তখন সরকার তাদের বিরুদ্ধে ধর্মীয় উন্মাদনার অভিযোগ আনছে না।

তারা বলেন, বর্তমান সরকার মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি। মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি মনে করলেও আজ আওয়ামী লীগ সরকার হেফাজতে ইসলামের কাছে নতি স্বীকার করেছে।

আগামী ২৪ ঘণ্টার মধ্যে গ্রেফতারকৃত ব্লগারদের মুক্তি না দেয়া হলে কঠোর কর্মসূচি দেয়া হবে বলেও মানববন্ধনে হুঁশিয়ারি উচ্চারণ করেন বক্তারা।

সমাবেশে উপস্থিত ছিলেন বাংলা বিভাগের অধ্যাপক রফিক উল্লাহ খান, অধ্যাপক সিরাজুল ইসলাম, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক রোবায়েত ফেরদৌস, অর্থনীতি বিভাগের শিক্ষক শফিকুজ্জামানসহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা।

ইসলাম সর্ম্পকে কটূক্তির অভিযোগে সোমবার রাতে রাজধানীর পলাশী, ইন্দিরা রোড ও মনিপুরি পাড়া এলাকা থেকে ব্লগার সুব্রত অধিকারী শুভ, মশিউর রহমান বিপ্লব ও রাসেল পারভেজকে আটক করে পুলিশ। এদের মধ্যে শুভ ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী।আর বিপ্লব ও রাসেল ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী। মঙ্গলবার আদালত গ্রেফতারকৃতদের সাতদিনের রিমান্ড মঞ্জুর করেন।

Check Also

দেবিদ্বারে মাদ্রাসার ফলাললে শিক্ষার্থীরা এগিয়ে : পিছিয়ে কলেজ

দেবিদ্বার প্রতিনিধি :– কুমিল্লার দেবিদ্বার উপজেলায় এবারের এইচ এস সি ও আলিম পরীক্ষায় মোট জিপিএ-৫ ...

Leave a Reply