৬ উইকেটে জিতল নাইটরা

চ্যাম্পিয়নদের শুরুটা দারুণ হলো। চোটের গ্রহে থাকা দলকে ধরাশায়ী করে আইপিএলের আকাশে তারা জ্বালালো কলকাতা নাইট রাইডার্স। আর আইপিএলের উদ্বোধনী ম্যাচে নাইটদের আকাশ ঝলমলে করালেন সেই সুনীল নারিন।

আইপিএল ফাইভ যেখানে শেষ করছিলেন সেখান থেকে যেন এবারের আইপিএল শুরু করলেন ক্যারিবিয়ান এই বিষ্ময় স্পিনার। বুধবার রাতে ইডেন গার্ডেনে চার ওভারের স্পেলে নারিন ১৩ রান দিয়ে নিলেন চার উইকেট। নারিন বুঝিয়ে দিলেন এবারও তিনি বাদশার দলকে কিং বানাতে তৈরি।

ব্যাট হাতে নাইট অধিনায়ক গৌতম গম্ভীরও ফর্ম ফিরে পেলেন। নাইট অধিনায়ক ২৯ বলে করলেন ৪২ রান। সব মিলিয়ে চ্যাম্পিয়নদের মতো খেলেই জয়যাত্রা শুরু হলো গতবারের খেতাব জয়ীদের।

নাইট অধিনায়ক গৌতম গম্ভীর টসে জিতে ব্যাট করতে পাঠালেন দিল্লি ডেয়ারডেভিলসকে। কিন্তু শুরুটা মোটেই ভালো হলো না শেবাগদের। একে শেবাগ দলে নেই। তার ওপর নিজেদের খেলা খেলতেই পারল না ডেভিলসরা। নির্ধারিত ২০ ওভারে ১০ উইকেটে ১২৮ রান করেছে দিল্লিবাহিনী। নাইটদের হয়ে ব্রেট লি ৪৪ রানে দুটি, বালাজি ২০ রানে একটি এবং সুনীল নারিন ১৩ রানে ৪ টি উইকেট নিয়েছেন। রজত ভাটিয়া ২৩ রানে দুটি উইকেট নিয়েছেন।

নাইটদের হয়ে ব্রেট লি ৪৪ রানে দুটি, বালাজি ২০ রানে একটি এবং সুনীল নারিন ১৩ রানে ৪ টি উইকেট নিয়েছেন। রজত ভাটিয়া ২৩ রানে দুটি উইকেট নিয়েছেন।

ডেয়ারডেভিলসদের হয়ে একমাত্র মাহেলা জয়বর্ধনে বড় অঙ্কের অর্থাৎ ৫২ বলে ৬৬ রান করেছেন। প্রতিশ্রুতিমান উন্মুক্ত চাঁদ ব্রেট লির আউট সু্ইংয়ে খালি হাতেই ফেরেন। বাকি ডেভিলসরা এদিন নিরাশ করেন দর্শকদের। মাহলে জয়বর্ধনে ছাড়া কেউ আর ছক্কা হাঁকাতেই পারেননি। মাত্র একটি ছক্কা মেরেছে দিল্লিবাহিনী। তাও সেটা মাহেলার হাত ধরেই। নিজেদের ইনিংসে নাইট অধিনায়ক গৌতম গম্ভীর ৫টি চার ও একটি ছয়ের সাহায্যে ২৯ বলে ৪২ রান করেন। অপর দুই নাইট কালিস ও মনোজ তিওয়ারি দুজনেই ২৩ রান করেন। ফলে সহজেই জয় পেয়ে যায় কিং খানের নাইটরা।

Check Also

কুমিল্লার বিপক্ষে ১৫৩ রানের টার্গেটে ব্যাটিংয়ে রাজশাহী

ক্রীড়া প্রতিবেদক :– বাংলাদেশ প্রিমিয়ার লিগ ক্রিকেটে রাজশাহী কিংসকে ১৫৩ রানের টার্গেট দিলো কুমিল্লা ভিক্টোরিয়ান্স। ...

Leave a Reply