যৌতুকের দাবীতে গৃহবধূকে পুড়িয়ে মারার অভিযোগে চান্দিনায় ২জন গ্রেফতার

DSC02589 copyমিজানুর রহমান সরকার, ব্রা‏হ্মণপাড়াঃ—
কুমিল্লার ব্রা‏হ্মণপাড়া উপজেলার শশীদল ইউনিয়নের নাগাইশ বঙ্গবন্ধু কলেজের মেধাবী ছাত্রী চান্দিনা পানিপড়া গ্রামের গৃহবধূ শারমিনকে ১৬ মার্চ রাতে যৌতুকের অভিযোগে আগুন দিয়ে পুড়ে মারার অভিযোগে স্বামী সহ ২জনকে আটক করেছে পুলিশ।
সূত্রে জানা যায় ব্রা‏হ্মণপাড়া উপজেলার নাগাইস গ্রামের বজলু মিয়ার মেয়ে নাগাইশ বঙ্গবন্ধু কলেজের ছাত্রী শারমিন আক্তার (২০)কে গতবছর চান্দিনা উপজেলার পানিপড়া গ্রামের হারিজ মিয়ার ছেলে আতিকুল ইসলামের সাথে নগত ৩ লক্ষ টাকা ও স্বর্ণালঙ্কার যৌতুক দিয়ে বিয়ে দেয় বলে জানায় মেয়ের পিতা বজলু মিয়া। তার অভিযোগে উল্লেখ করেন যৌতুক লোভী তার মেয়ের স্বামী আতিকুল ইসলাম বিয়ের ৩/৪ মার পর থেকেই আরও ৫ লক্ষ টাকা যৌতুকের দাবী করে আসছে। বর্তমানে শারমিন ৭ মাসের আন্তসত্বা ছিল। লোভী স্বামীর চাহিদামত যৌতুক না দেয়ায় শারমিনকে শাররিক ও মানুষিক ভাবে নির্যাতন করতো সে। গত ১৬ মার্চ রাতে শারমিনের স্বামীর সহযোগীতায় ওই পরিবারের লোকজন পরামর্শ করে শারমিনকে হাত পা বেধে তার শরীরে কুপি বাতির তেল ঢেলে আগুন জ্বলিয়ে দেয়। এসময় শারমিনের আত্মচিৎকারে পার্শ্ববর্তী লোকজন স্থানীয় চেয়ারম্যানের সহায়তায় শারমিনকে ঘটনাস্থল থেকে উদ্ধার করে কুমিল্লা মেডিক্যাল কলেজে নিয়ে যায়। সেখানে তার অবস্থার অবনতি হলে ঢাকা মেডিক্যাল কলেজে নিয়ে যায়। সেখানে বার্ন ইউনিটে চিকিৎসারত অবস্থায় গত ২৩ মার্চ রাত ৯টা ৩০ মিনেটে শারমিন মারা যায়। মরার পূর্বে তার একটি মৃত ছেলে সন্তান প্রসব করায় কর্তব্যরত ডাক্তার। এ ব্যাপারে নিহতের পিতা বজলু মিয়া বাদী হয়ে শারমিনের স্বামী সহ তার পরিবারের আরও ৪জনকে অভিযুক্ত করে চান্দিনা থানায় মামলা করে। মামলা নং ১৫ । এ ব্যাপারে চান্দিনা থানার অফিসার ইনচার্জ গোলাম মোর্শেদ ঘটনার সত্যতা স্বীকার করেন এবং এস.আই নজরুল ইসলাম জানান অভিযোগের ভিত্তিতে ঘটনার সাথে জড়িত সন্দেহে নিহতের স্বামী আতিকুল ইসলাম (৩৫) ও মো: আমির হোসেন (৪৮)কে গ্রেফতার করা হয়েছে। এ ব্যাপারে ব্রা‏হ্মণপাড়া উপজেলার নাগাইশ বঙ্গবন্ধু কলেজের অধ্যক্ষ খলিল উদ্দিন আখন্দ সাংবাদিকদের জানান, নিহত শারমিন ওই কলেজের মেধাবী ছাত্রী ছিল। ঘটনার পর তার লাশ ২৪ মার্চ তার বাড়ীতে আনায় এক হৃদয় বিদায়ক দৃশ্যে এলাকার বাতাস ভারী হয়ে উঠে। ঘটনার তদন্ত সাপেক্ষে দোষীকে দৃষ্টান্ত মূলক শাস্তি দাবী করেন সেখানে উপস্থিত আপামর জনসাধারণ।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply