মহান স্বাধীনতা দিবস উপলক্ষে নর্দান ইউনিভার্সিটিতে আলোচনা সভা অনুষ্ঠিত

NUB Picture 25রাজশাহী প্রতিনিধিঃ—
নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ রাজশাহী ক্যাম্পাসের উদ্যোগে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে ২৫ মার্চ ২০১৩ তারিখে এক আলোচনা সভার আয়োজন করা হয়।
অনুষ্ঠানে এনইউবি রাজশাহী ক্যাম্পাসের একাডেমিক কো-অর্ডিনেটর ও ইনচার্জ প্রফেসর মো: ইব্রাহিম প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। ডেপুটি রেজিস্ট্রার এবং প্রশাসনিক সম্বনয়কারী মো: আশরাফুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইংরেজি বিভাগের এডভাইজর প্রফেসর মো: জহুরুল ইসলাম। এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ব্যবসায় প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক মো: তহিদুর রহমান, আইন বিভাগের সহকারী অধ্যাপক মো: শহীদুল ইসলাম, ও ইংরেজী বিভাগের সহকারী অধ্যাপক মো: হামিদুর রহমান, শিক্ষক-শিক্ষিকা, কর্মকর্তা, কর্মচারী, এবং ছাত্র-ছাত্রী বৃন্দ।
কোরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠানের শুরু হয়। আলোচনা সভায় ইংরেজি বিভাগের উপদেষ্টা প্রফেসর মো: জহুরুল ইসলাম বলেন, “আমরা আজ স্বাধীনতার ৪২ বছর পার করলাম।এই মহান দিনটি অর্জিত হয়েছে ৩০ লাখ শহীদের রক্তের বিনিময়ে। স্বাধীনতা অর্জনের চেয়ে স্বাধীনতা রক্ষা করা কঠিন হয়ে দাঁড়িয়েছে আজ।সবারই একই প্রশ্ন স্বাধীনতার ৪২ বছর পরেও স্বাধীনতাকে আমরা ধরে রাখতে পেরেছি কিনা?”
একাডেমিক কো-অর্ডিনেটর ও ইনচার্জ প্রফেসর মো: ইব্রাহিম বলেন “ মুক্তিযুদ্ধের চেতনায় উদ্ধুদ্ধ হয়ে দলমত, জাতি,ধর্ম, বর্ণ নির্বিশেষে সকলকে ঐক্যবদ্ধ হয়ে বিভাজন ভুলে একটি সুখি-সমৃদ্ধি, শোষণহীন, দূর্নিতিমুক্ত দেশ গড়ার লক্ষ্যে আমাদের এগিয়ে যেতে হবে। ”
অনষ্ঠানটি পরিচালনা করেন ব্যবসায় প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক আনোয়ারুল কামাল চৌধুরী।

Check Also

কুমিল্লায় তিন গৃহহীন নতুন ঘর পেল

নিজস্ব প্রতিবেদকঃ– কুমিল্লা সদর উপজেলায় গ্রামীণ উন্নয়ন সংস্থার উদ্যোগে ৪নং আমড়াতলী ইউনিয়নের গৃহহীন নুরজাহান বেগম, ...

Leave a Reply