কুমিল্লার তিতাসে মসজিদের জায়গা ব্যবহারে মুসল্লিদের বাঁধা ॥ থানায় অভিযোগ

নাজমুল করিম ফারুক,তিতাস (কুমিল্লা) প্রতিনিধিঃ—
তিতাসের মজিদপুর ইউনিয়নে শাহবৃদ্ধি পূর্ব পাড়া জামে মসজিদের ওয়াকফ্ করা জায়গা ব্যবহারে মুসল্লিদের বাঁধা দিয়ে আসছে একই গ্রামের মৃত গণি ব্যাপারীর ছেলে মো. খোরশেদ আলম খোকন মর্মে থানায় অভিযোগ দাখিল করেছে একই গ্রামের আঃ রশিদ ভূঁইয়ার ছেলে ডালিম ভূঁইয়া।
লিখিত অভিযোগের ভিত্তিতে জানা যায়, শাহবৃদ্ধি গ্রামের জনৈক ফুল মিয়া পূর্ব পাড়া জামে মসজিদের জন্য ২ শতক জায়গা ওয়াকফ্ করিয়া দেয় এবং মুসল্লিদের ওযুখানায় যাতায়াতের জন্য একই গ্রামের মো. খোরশেদ আলম খোকন এজমালিকানাধীন আরো ২ শতক জায়গা ওয়াকফ্ করিয়া দিবে। কিন্তু এজমালিকানাধীন অন্যান্য ওয়ারিশগণ মসজিদের জন্য জায়গা দিতে ইচ্ছুক হলেও মো. খোরশেদ আলম খোকন টানবাহানা করতে থাকে এবং মসজিদে নামাজ পড়তে আসা মুসল্লিদের ওযুখানায় যেতে বাঁধা প্রদানসহ অকথ্য ভাষায় গালমন্দ করে। সরেজমিনে তিতাস থানার এ.এস.আই জুলফিকার আলী ঘটনাস্থল পরিদর্শনে গেলে মুসল্লিরা অভিযোগ তুলেন, মো. খোরশেদ আলম খোকন উদ্দ্যেশপ্রোণিতভাবে মসজিদের চারিদিকে গাছ লাগিয়ে মসজিদের অবকাঠামো নষ্ট করে দিচ্ছেন এবং মসজিদের বিভিন্ন বিষয় নিয়ে ইমামকে গালমন্দসহ মারধর করেন। মসুল্লিরা আরো অভিযোগ করেন, মসজিদের বিষয়টিকে ভিন্নখাতে প্রভাবিত করতে একই গ্রামের রাইজুদ্দিন, জামাল হোসেন, ডালিম মিয়া, আঃ রশিদ, রমজান মিয়া, নজরুল ইসলাম, সাদ্দাম হোসেন, জিলু ভূঁইয়া ও সুবিদ আলীকে অভিযুক্ত করে মো. খোরশেদ আলম খোকন একটি মিথ্যা অভিযোগ দাখিল করেন। এ.এস.আই জুলফিকার আলীর উপস্থিতিতে স্থানীয় জনপ্রতিনিধি, গণমান্য ব্যক্তিবর্গ বিষয়টি সামাজিকভাবে মিমাংসা করতে হবেও অভিমত ব্যক্ত করেন। এদিকে অভিযুক্ত মো. খোরশেদ আলম খোকন সকলের সম্মুখে স্থানীয় গণমান্য ব্যক্তিদের রায় মেনে নিবেন বলে অঙ্গীকার করেন।

Check Also

কুমিল্লায় তিন গৃহহীন নতুন ঘর পেল

নিজস্ব প্রতিবেদকঃ– কুমিল্লা সদর উপজেলায় গ্রামীণ উন্নয়ন সংস্থার উদ্যোগে ৪নং আমড়াতলী ইউনিয়নের গৃহহীন নুরজাহান বেগম, ...

Leave a Reply