নির্বাহী ম্যাজিষ্ট্রেটের উপর জলদস্যুদের হামলা আত্মরক্ষায় ৫ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ

শামসুজ্জামান ডলারঃ—
মেঘনা নদীতে জাটকা রক্ষায় অভিযান চলাকালীন রোববার রাত পোনে ৯টায় মেঘনা নদীর পশ্চিম তীরে মুন্সিগঞ্জের কালিরচর এলাকায় ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্টেট ও মতলব উত্তর উপজেলা নির্বাহী কর্মকর্তা সহ অভিযানে থাকা মৎস্য কর্মকর্তা, পুলিশ এর উপর হামলা করে জেলে ও জলদস্যুরা। লগি-বৈঠা, ইট-পাটকেল-পাথর নিক্ষেপসহ লাটিসোটা নিয়ে হামলা করে। নির্বাহী ম্যাজিষ্ট্রেট আবু আলী মোঃ সাজ্জাদ হোসেনের নির্দেশে আত্মরক্ষায় পুলিশ ৫রাউন্ড রাবার বুলেট ছুঁড়ে। তবে এতে কেউ হতাহত হওয়ার খবর পাওয়া যায়নি।
মতলব উত্তর উপজেলা মৎস্য কর্মকর্তা ফিরোজ আহম্মেদ মৃধা জানান, ইউএনও আবু আলী মোঃ সাজ্জাদ হোসেন এর নেতৃত্বে মতলব উত্তর উপজেলা টাস্কফোর্স মোহনপুর নৌ-পুলিশ ফাঁড়ির এটি এসআই আবু তৈয়ব সঙ্গীয় ফোর্স নিয়ে গতকাল রোববার বিকেলে থেকে রাত ৯টা পর্যন্ত মেঘনা নদীতে অভিযান চালিয়ে ৫টি মাছ ধরার ট্রলারসহ ১১ জেলে, ১০হাজার মিটার কারেন্ট জাল আটক করা হয়েছে। পরে মোহনপুর লঞ্চঘাট সংলগ্ন মেঘনা নদীর তীরে আটককৃত কারেন্ট জাল আগুনে পুড়িয়ে ফেলা হয়। আটককৃত জেলে ও মাছ ধরার ট্রলার থেকে ২০হাজার টাকা জরিমানা করা হয়। মৎস্য রক্ষা সংরক্ষণ আইন ১৯৫০(৪) ধারায় জেলেদের বিাংদ্ধে এই ব্যবস্থা নেয়া হয়।
তিনি আরো জানান, মেঘনা নদীর পশ্চিম তীরে কালিরচর এলাকায় জেলে নৌকা লক্ষ্য করে ধাওয়া করলে কালিরচর এলাকার জেলে ও জলদস্যুরা আমাদের উপর লগি বৈঠা- লাঠিসোটা নিয়ে হামলা করে। আমাদের লক্ষ্য করে ইট পাটকেল পাথর ছুঁড়তে থাকে। এ অবস্থা থেকে রেহাই পেতে আত্মরক্ষায় নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও ইউএনও আবু আলী মোঃ সাজ্জাদ হোসেন এর নির্দেশে মোহনপুর নৌ-পুলিশ ফাঁড়ির এটি এসআই আবু তৈয়ব সঙ্গীয় ফোর্স ৫রাউন্ড রাবার বুলেট ছুঁড়া হয়। তবে এ ঘটনায় কেউ হতাহত হওয়ার সংবাদ পাওয়া যায়নি।

Check Also

কুমিল্লায় তিন গৃহহীন নতুন ঘর পেল

নিজস্ব প্রতিবেদকঃ– কুমিল্লা সদর উপজেলায় গ্রামীণ উন্নয়ন সংস্থার উদ্যোগে ৪নং আমড়াতলী ইউনিয়নের গৃহহীন নুরজাহান বেগম, ...

Leave a Reply