কুমিল্লা-নোয়াখালী আঞ্চলিক সড়ক এখন মরন ফাঁদ

mail.google.com(1)আবদুর রহিম, লাকসাম/মনোহরগঞ্জ প্রতিনিধিঃ—
কুমিল্লা-নোয়াখালী আঞ্চলিক সড়ক এখন মরন ফাঁদে পরিণত হয়েছে। বিগত দিনে এ সড়কে শতাধিক দূর্ঘটনায় অর্ধশতাধিক লোকের প্রাণহানী ঘটে। এ সড়কে অপ্রস্থতা, যানজট আর বেপরোয়া যানচলাচল নিত্য নৈমিত্রিক ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। গত ১ মাসে এ সড়কে বহুলোকের প্রাণহাণী ঘটেছে। বিভিন্ন ভাবে আহত হয়েছে অসংখ্য লোক। গত ফেব্রুয়ারী মাসে তিশা বাস (ঢাকা মেট্রো ব-১৪-৬৩১০)চাপায় উপজেলার পাউতলী গ্রামের শাহআলমের স্ত্রী আছিয়া বেগম (৪০) পৌর এলাকার নশরতপুর গ্রামের রফিক মিয়ার ছেলে মানিক মিয়া (২৫) ওইসড়কের চাঁদপুর রেলগেইট সংলগ্ন আশা এনজিও থেকে টাকা তুলে বাড়ী ফেরার পথে বাস চাপায় ঘটনাস্থলে নিহত হয়। একই সড়কে নাথের পেটুয়ায় ট্রাক (চট্টগ্রাম-ন-৩৫২৯) চাপায় ৮ স্কুল শিক্ষার্থীর মর্মান্তিক প্রাণহানির ঘটনা ঘটেছে। এ ঘটনারপর ট্রাকটিকে আগুনে পুড়িয়ে সড়ক অবরোধ করে বিক্ষুব্ধ এলাকাবাসি। নিহত সকলের বাড়ি উপজেলার হাতিমারা গ্রামে। নিহতরা হলেন উপজেলার উওর হাওলা ইউ’পির হাতিমারা গ্রামের প্রবাসী মনির হোসেনের ছেলে রাকিবুল হাসান রাকিব, সেলিম মিয়ার ছেলে টিপু সুলতান স্বাধীন, ব্যবসায়ি আবু তাহেরের ছেলে হাসিবুল হাসান নিহাদ,মাহবুবুল ইসলামের ছেলে ফাহাদুল ইসলাম মিথুন, মিজানুর রহমানের মেয়ে জুথি আক্তার, জহিরুল ইসলামের মেয়ে জান্নাতুল মাওয়া শোভা, আব্দুল মালেকের ছেলে আল-আমিন।
ওই দূর্ঘটনায় আশংকাজনক অবস্থায় স্কুল ছাত্রী শানজিদা আক্তার তমা, ভ্যানচালক জয়নাল আবেদীনসহ ৪ জনকে কুমিল্লা মেডিকেল কলেজ হসপিটালে ভর্তি করা হয়েছে।
খবর পেয়ে স্থানীয় সংসদ সদস্য মো. তাজুল ইসলাম,জেলা প্রশাসক, পুলিশ সুপার, স্থানীয় প্রশাসন ঘটনাস্থল পরিদর্শন করেছেন। ঘটনার পর থেকে ঘাতক ট্রাকের চালক পলাতক রয়েছে।
অপর দিকে ওইদিন একই সড়কের খিলা বাজারের দক্ষিনে বাতাবাড়িয়া নামকস্থানে ট্রাক্টর চাপায় সিএনজি আরোহী অজ্ঞাত এক মহিলা নিহত হয় এবং খিলা বাজারের আজিজ উল্লাহ হাইস্কুল গেইট সংলগ্নে গত ২১ মার্চ কুমিল্লাগামী উপকুল বাস (ঢাকা মেট্রো- ব-১৪-৩৬৭৯) চাপায় ভ্যানগাড়ি চালক পাশ্ববর্তী নাঙ্গলকোট উপজেলার উরুক চাইল গ্রামের সিরাজুল ইসলামের ছেলে শহিদুল ইসলাম (৩২) ঘটনাস্থলে নিহত হয়। উত্তেজিত জনতা ঘাতক বাস ও চালকে আটক করে কয়েক ঘন্টা সড়ক অবরোধ করে রাখে। এ ভাবে প্রতিনিয়ত অসংখ্য দূর্ঘটনায় নাম পরিচয় না জানা অনেক লোকের প্রাণহানী ঘটছে।

Check Also

লাকসামে বিএনপির ১০ ইউপির কমিটি গঠন

কুমিল্লা প্রতিনিধি :– কুমিল্লার লাকসাম উপজেলায় বিএনপির সকল ইউনিয়ন কমিটি বিলুপ্ত করে ১০টি ইউপির আহ্বায়ক ...

Leave a Reply