ব্রা‏হ্মণপাড়ায় বিশ্ব যক্ষা দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা

DSCN1336মিজানুর রহমান সরকার, ব্রা‏হ্মণপাড়াঃ—
”যতদিন বাঁচবো যক্ষাকে রুখবো” STOP TB IN MY LIFETIME এই প্রতিপাদ্যকে বাস্তবায়নের উদ্দেশ্যে রোববার ২৪ মার্চ ব্রা‏হ্মণপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও ব্র্যাকের যৌথ উদ্দ্যোগে যক্ষা সম্পর্কে জনসচেতনতা সৃষ্টির লক্ষে র‌্যালী ও আলোচনা সভার আয়োজন করা হয়।
এ উপলক্ষ্যে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: আবু জাহেরের নেতৃত্বে একটি র‌্যালী উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করেন। পরে উপজেলা সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এসময় প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আজিজুর রহমান, উপস্থিত ছিলেন ব্র্যাক স্বাস্থ্য পুষ্টি ও জনসংখ্যা কর্মসূচীর উপজেলা ম্যানেজার মমতাজ নাসরীন, ব্রা‏হ্মণপাড়া উপজেলা প্রেস ক্লাব সাধারণ সম্পাদক মিজানুর রহমান সরকার, সাংগঠনিক সম্পাদক ইসমাইল নয়ন, কর্মসুচীর সংগঠক তাহমিনা আক্তার, আনিছুর রহমান, শরিফুল ইসলাম, মাহফুজুর রহমান, লাল চাঁন আলী, জিল্লুর রহমান সহ ব্র্যাক স্বাস্থ্য কর্মী ও পুষ্টি কর্মী সহ স্বাস্থ্য সেবিকাগণ উপস্থিত ছিলেন। এসময় বক্তাগণ বলেন, যক্ষা হলে রক্ষা নাই, এই কথার ভিত্তি নাই। এখন নিয়মিত ঔষধ খেলে যক্ষা সম্পূর্নরূপে ভাল হয়। একজন মানুষের সপ্তাহ খানেক ধরে একাধারে কাশি। জ্বর জ্বর ভাব। ওজন কমে যাওয়া। ইত্যাদি লক্ষন দেখলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বা ব্র্যাক অফিসে যোগাযোগ করলে বিনামূল্যে কফ পরীক্ষা করানোর ব্যবস্থা রয়েছে। যক্ষা ধরা পড়লে বিনা মূল্যে ঔষধ প্রদান করা হয়। তাই স্বীয় অবস্থান থেকে যক্ষা নির্মূলে সকলকে এগিয়ে আসার আহবান জানিয়ে কর্মসূচী সমাপ্ত করা হয়।

Check Also

কুমিল্লায় তিন গৃহহীন নতুন ঘর পেল

নিজস্ব প্রতিবেদকঃ– কুমিল্লা সদর উপজেলায় গ্রামীণ উন্নয়ন সংস্থার উদ্যোগে ৪নং আমড়াতলী ইউনিয়নের গৃহহীন নুরজাহান বেগম, ...

Leave a Reply