কুমিল্লার মুরাদনগরে আ’লীগের দু’গ্রুপের ধাওয়া পাল্টা ধাওয়া ॥ জনমনে আতঙ্ক।

pc2মোঃ মোশাররফ হোসেন মনির, মুরাদনগর(কুমিল্লা)প্রতিনিধিঃ—
শনিবার বিকেলে মুরাদনগর উপজেলা সদরে রাষ্টপতি জিল্লুর রহমানের মৃত্যুতে শুক র‌্যালীকে কেন্দ্র করে আ’লীগের দু’গ্রুপের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। ঘটনার সময় পুলিশ উপস্থিত থাকলেও নিরব দর্শকের ভূমিকা পালন করে। এ সময় স্থানীয় জনসাধারন ও বাজার ব্যবসায়ীদের মাঝে চরম আতঙ্ক দেখাদেয়। ব্যবসায়িরা চরম আতঙ্কে দ্রুত দোকানপাট বন্ধ করে দিকবিরতে থাকে।
স্থানীয় সূত্র জানায়, রাষ্টপতি জিল্লুর রহমানের মৃত্যুতে শনিবার বিকেলে স্থানীয় ছাত্রলীগ উপজেলা কার্যালয়ে দোয়ার আয়োজন করে অন্য দিকে আ’লীগের পদবঞ্চিত ও আ’লীগের কেন্দ্রিয় সাবেক অর্থ-বিষয়ক সম্পাদক ইউছুফ আব্দুল্লাহ হারুনের নেতৃত্বে শোক র‌্যালীর আয়োজন করে। এ নিয়ে সারা দিন উপজেলা আ’লীগ ও ইউছুফ আব্দুল্লাহ হারুন গ্র“পের মাঝে ব্যাপক উত্তেজনা সৃষ্টি হয়। র‌্যালীটি পুলিশ পাহারায়, পুলিশ প্রটাকশন নিয়ে ইউছুফ হারুন র‌্যালীতে যোগ দেয়। এতে উপজেলা আ’লীগ বাধা দিলে হারুনের লোকজনের সাথে পুলিশের উপস্থিতিতে ধাওয়া-পালটা ধাওয়া ঘটনা ঘটে । হারুনের ভারা করা সন্ত্রাসী বাহীনি, পুলিশ পাহারা ও পুলিশ প্রটৌকল নিয়ে র‌্যালী করায় ঐ পদবঞ্চিত নেতা নিজদল ও এলাকায় ব্যাপক সমালোচনার মুখেও পরেন।
নাম প্রকাশে অইচ্ছুক উপজেলা আ,লীগের এক নেতা জানান, এলাকা ও দল থেকে বিচিছন্ন ঐ নেতা ও বিশৃংখলাকারী চক্র প্র্য়াই এলাকার পরিস্থিতি ও চলমান শান্ত পরিবেশকে বিনষ্ট করার জন্য বিভিন্ন অনুষ্ঠানের নামে দলীয় সভা সেমিনার করে রাজনৈতিক মাঠে ঘোলা পানিতে মাছ শিকার করার পায়তারা করছে। ঐ নেতা ও এলাকাবাসী বলেন, তিনি তো মন্ত্রী বা এমপি নয় কিন্তু তিনি এলাকায় এলে স্থানীয় পুলিশ ও র‌্যাব সহ প্রসাশনের কর্তাব্যক্তিদের এতো নজর দারী কেন ?
শনিবার তার ঐ র‌্যালীকে কেন্দ্র করে এলাকার রাস্তা ঘাটে ছিল নিñিদ্র নিরাপত্তা থানা পুলিশ সহ কুমিল্লা থেকে অতিরিক্ত পুলিশের ব্যাটালিয়ানে অনুষ্ঠানস্থলে ছিল নিরাপত্তার চাঁদরে ঢাকা।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply