দেশের নেতৃত্ব দেয়ার জন্য প্রয়োজন মেধাবী ও শিক্ষিত তরুণ প্রজন্ম -সাবেক প্রধান বিচারপতি এম. তাফাজ্জাল ইসলাম

Daudkandi photo-23.03শামীমা সুলতানা, দাউদকান্দি (কুমিল্লা)প্রতিনিধিঃ—

‘দিনে দিনে আমাদের দেশে যে অবস্থার সৃষ্টি হচ্ছে, তাতে মনে হয় আমরা সামাজিক ও রাষ্ট্রীয় ক্ষেত্রে চরম এক অবক্ষয়ে পতিত হয়েছি। এ পতিত দশা থেকে উত্তরণে আমাদের সকলকে এগিয়ে আসতে হবে। দেশকে এগিয়ে নিতে সৃষ্টিশীল এক দল মানুষ এবং দেশের নেতৃত্ব দেয়ার জন্য প্রয়োজন মেধাবী ও শিক্ষিত তরুণ প্রজন্ম। আর এর জন্য আমাদের শিক্ষকদেরকে বিরাট ভূমিকা পালন করতে হবে’। মহান স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষে ‘সৃষ্টি’ সাহিত্য-সাংস্কৃতিক ও সমাজকল্যাণ সংগঠনের উদ্যোগে গত ২২ মার্চ শুক্রবার দাউদকান্দির গৌরীপুর হাই স্কুল মাঠে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা, আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে বাংলাদেশ সুপ্রিম কোর্টের সাবেক প্রধান বিচারপতি এম. তাফাজ্জাল ইসলাম এসব কথা বলেন।
এ অনুষ্ঠানে কৃষিবিদ মনিরুল ইসলামের সভাপতিত্বে প্রধান আলোচক ছিলেন, ইউরোপিয়ান ইউনিভার্সিটি বাংলাদেশ’র ভিসি অধ্যাপক ড. আব্দুল মান্নান জয়। বিশেষ অতিথি ছিলেন, পদ্ম বহুমুখী সেতু প্রকল্পের পরিচালক ও চীফ ইঞ্জিনিয়ার আলহাজ্ব শফিকুল ইসলাম সরকার, রারি’র চীফ সাইন্টিফিক অফিসার কৃষিবিদ এম.এ মান্নান, পূবালী ব্যাংকের সাবেক জিএম হোসনেয়ারা বেগম খুকী, বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ, বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক নুরুল গণি, বিশিষ্ট ব্যাংকার মো: শাহ আলম, কবি,কলামিস্ট,‘সৃষ্টি’র প্রতিষ্ঠাতা ও উপদেষ্টা মো. আলী আশরাফ খান।
প্রধান আলোচক বলেন, ‘আমাদের এই মেধাবীদের চারাগাছের মত যতœ করতে হবে। একদিন আমাদের এই সন্তানরাই আমাদেরকে আলোকিত করবে। আজকে এই অনুষ্ঠানের মাধ্যমে‘সৃষ্টি’ প্রমাণ করলো, তারা নতুন কিছু সৃষ্টি করে। তাদের সৃজনশীল কাজের সাথে আমিও আগামী দিনে কাজ করতে চাই।’
অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, অনুষ্ঠানের আহ্বায়ক শাহ আলম সরকার, সাধারণ সম্পাদক মুহাম্মদ সুমন সরকার। উপস্থাপনায় ছিলেন, বিশিষ্ট হস্তাক্ষরবিদ মনির হোসেন মাস্টার, মিজানুর রহমান ও রাজু আহমেদ।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply