কুমিল্লার মুরাদনগরে ১০ প্রবাসীর বাড়ীতে সন্ত্রাসী হামলা ভাংচুর লুটপাট

মোঃ মোশাররফ হোসেন মনির, মুরাদনগর(কুমিল্লা) প্রতিনিধিঃ—
মুরাদনগর উপজেলার শ্রীকাইল ইউনিয়নের রোয়াচালা গ্রামে প্রবাসীদের ১০ টি বাড়ীতে সন্ত্রাসী হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর ও লুটপাটের অভিযোগ পাওয়া গেছে। বৃহসপতিবার রাত ও শুক্রবার দুপুরে স্থানীয় চিহ্নিত একটি সন্ত্রাসী চক্র এ ঘটনা ঘটায় বলে অভিযোগ করেছেন প্রবাসী পরিবারের সদস্যরা।
স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার রোয়াচালা গ্রামের সৌদি প্রবাসী আলম মিয়া, নসু মিয়া, জামাল মিয়া, নজরুল, সাদ্দাম হোসেন ও মালয়শিয়া প্রবাসী আলাউদ্দিন, মালদ্বীপ প্রবাসী চানু মিয়া, সরু মিয়া, এলাহী মিয়া সহ বেশ কিছু প্রবাসী পরিবারকে নানান ভাবে হয়রানী করে আসছিল এলাকার একটি চিহ্নিত সন্ত্রাসী চক্র। বিষয়টি নিয়ে ইতিপুর্বে প্রবাসীদের পরিবারের পক্ষ থেকে কয়েকটি মামলা করা হয়েছিল। সন্ত্রাসীদের বিরুদ্ধে মামলা করার কারনে সংঘবদ্ধ হয়ে তারা বৃহসপতিবার ও শুক্রবার লুটপাট ও ভাংচুরের ঘটনা ঘটায়। ক্ষতিগ্রস্থ প্রবাসী পরিবারের সদস্য ময়নাল হোসেন জানায়, এলাকার চিহ্নিত বখাটে যুবক সাগর, বাদশা, আলী আকবর, আব্দুল আলিম, হেকিম, ফরিদ, মঙ্গল, আমজাদের নেতৃত্বে একটি সংঘবদ্ধ চক্র রাতের অন্ধকারে আমাদের ১০টি প্রবাসী পরিবারের ঘরে হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর শুরু করলে প্রানের ভয়ে আমরা দৌড়ে অন্যত্র পালিয়ে যাই। পরে হামলাকারীরা ওই ১০ পরিবারের ঘর বাড়ী থেকে আনুমানিক ২০ লক্ষ টাকার মালামাল লুটে নেয়।
খবর পেয়ে শুক্রবার মুরাদনগর থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করলেও পুলিশ এখনো কার্যকর কোন পদক্ষেপ গ্রহন করেনি বলে জানিয়েছেন ভোক্তভোগীরা। এ দিকে পুনরায় হামলা ও নারীদের উপর নির্যাতনের ভয়ে ওই প্রবাসী পরিবারের সদস্যরা এখন পাশের গ্রামে আশ্রয় নিয়েছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত এলাকায় উত্তেজনা বিরাজ করছে।
এ ব্যাপারে মুরাদনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনির হোসেন জানান , ঘটনাটি তদন্ত করে দায়ীদের বিরুদ্ধে আইনগত ব্যাবস্থা গ্রহন করা হবে।
বিষয়টি নিয়ে শ্রীকাইল ইউনিয়নের চেয়ারম্যান আবুল হাসেম বেগ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন , ঘটনার পর কোন পক্ষই এ পর্যন্ত আমার কাছে আসেনি।

Check Also

দেবিদ্বারের সাবেক চেয়ারম্যান করোনা আক্রান্ত হয়ে ঢাকায় মৃত্যু: কঠোর নিরাপত্তায় গ্রামের বাড়িতে লাশ দাফন

দেবিদ্বার প্রতিনিধিঃ কুমিল্লার দেবিদ্বার উপজেলার ভাণী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আব্দুল হান্নান (৫৫) করোনায় আক্রান্ত ...

Leave a Reply