নোয়াখালীর কবিরহাটে মেলার নামে নৃত্য, জুয়া ও নেশার আসর

এম.আদুল হাই (নোয়াখালী ):—
নোয়াখালী জেলাধীন কবিরহাট উপজেলার চাপরাশিরহাট ইউনিয়নের রামেশ্বরপুর গ্রামে জেলা প্রশাসনের অনুমতি নিয়ে মেলার নামে বাহির থেকে ভাড়ায় আনা পতিতা ও নর্তকী দিয়ে বেলাল্লাপনা নোংরা ও অশ্লীল নৃত্য, অবৈধ লটারী ও জুয়ার আসর বসানোর অভিযোগ পাওয়া গেছে। বিক্ষুব্ধ স্থানীয় এলাকার বাসিন্দারা ধীক্কার, ক্ষোভ ও অসন্তোষ প্রকাশ করে অবিলম্বে মেলা বন্ধের জোর দাবি জানিয়েছেন।
জেলা প্রশাসক (ডিসি) মো. সিরাজুল ইসলাম মেলায় কোনো ধরনের অশ্লীলতা, অবৈধ লটারী কিংবা জুয়া চলার অভিযোগকে মিথ্যা বলে উড়িয়ে দেন এবং এ রকম কিছু হলে স্থানীয় প্রশাসনই মেলা বন্ধ করে দিত বলে তিনি জানান। তবে কবিরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম মাহবুবুল আলম বলেন, জেলা প্রশাসক কাকে কীভাবে কত দিন মেলার অনুমতি দিয়েছেন, তা তিনি জানেন না। তাঁকে অদ্যাবধি এ-সংক্রান্তে কোনো চিঠিপত্রও দেওয়া হয়নি।
সরেজমিনে খোঁজ নিয়ে জানা গেছে, চাপরাশিরহাট ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. হানিফ ওরফে হানিফ বিএসসিসহ ক্ষমতাসীন দলের স্থানীয় নেতারা রামেশ্বরপুর গ্রামের মাঠের মধ্যে ১০ দিনব্যাপী ওই মেলার আয়োজন করেন। এ জন্য ১২ মার্চ থেকে জেলা প্রশাসকের কাছ থেকে মেলার লিখিত ভাবে অনুমতিও নেন তাঁরা।
স্থানীয় বাসিন্দারা অভিযোগ করে জানান, মেলার প্রথম দিন থেকেই সেখানে বাহির থেকে ভাড়ায় আনা পতিতা ও নর্তকী দিয়ে বেলাল্লাপনা নোংরা ও অশ্লীল নৃত্য শুরু হয় এবং তা চলতে থাকে সারা রাত। এতে করে এলাকার উঠতি বয়সী ছেলে-মেয়েরা এবং ছাত্র-ছাত্রীরা বিপথগামীতার দিকে ধাবিত হচ্ছে। রাত গবীর হওয়ার সাথে সাথে অশ্লীল নর্তনকুর্দণ ও কুরুচীপূর্ণ গান স্থানীয় বাসিন্ধাদের ঘুমের ক্ষতি সহ ছাত্র-ছাত্রীদের লেখা ও রোগীদের ক্ষতি হচ্ছে ভীষণভাবে। সন্ধ্যার পর থেকে গভীর রাত পর্যন্ত এসব অশ্লীলতার পাশাপাশি চলে মাদকদ্রব্যের কেনাবেচাও। এতে এলাকার উঠতি বয়সের কিশোর ও যুবকেরা অশ্লীলতার দিকে ঝুঁকে পড়ছে অনায়াসে। আয়োজকেরা ক্ষমতাসীন দলের হওয়ায় স্থানীয় কেউ প্রকাশ্যে এসবের প্রতিবাদ করারও সাহসও পাচ্ছেন না বলে জানান এলাকাবাসী।
চাপরাশিরহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মহিউদ্দিন বলেন, তিনি চেয়ারম্যান হলেও জেলা প্রশাসন তাঁর মতামত না নিয়েই মেলার অনুমতি দিয়েছে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply