স্বাধীনতা দিবসে রাবি ফুলকুঁড়ির সপ্তাহব্যাপি কর্মসূচি

জাতীয় শিশু-কিশোর সংগঠন ফুলকুঁড়ি আসর রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে সপ্তাহব্যাপি কর্মসূচি গ্রহণ করেছে। শাখা পরিচালক এস এম এ বারী বৃহস্পতিবার কর্মীপরিষদ সভায় এ তথ্য জানিয়েছেন।
মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে কর্মীপরিষদ সভায় উপস্থিত সদস্যদের পরামর্শক্রমে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়। সপ্তাহব্যাপি এ কর্মসূচির মধ্যে রয়েছে- সুন্দর হাতের লেখা প্রতিযোগিতা, চিত্রাংকন প্রতিযোগিতা, উন্মুক্ত কুইজ প্রতিযোগিতা, রচনা প্রতিযোগিতা, প্রশাসন কর্তৃক গৃহীত জেলা স্টেডিয়ামের কুচকাওয়াজে অংশগ্রহণ, পরিস্কার-পরিচ্ছন্নতা অভিযান, ক্যাম্পেইন, দর্শনীয় স্থান পরিদর্শন, শিক্ষা উপকরণ বিতরণ, বর্ণাঢ্য শিশু-কিশোর র‌্যালি, অভিভাবক সমাবেশ, আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান ইত্যাদি।
ফুলকুঁড়ি আসরের সপ্তাহব্যাপী কর্মসূচি বিষয়ে শাখা পরিচালক এস এম এ বারী বলেন শিশুদের প্রাণের প্রিয় সংগঠন ফুলকুঁড়ি আসর রাজশাহী বিশ্ববিদ্যালয় পার্শ্ববর্তী এলাকায় শিক্ষা, শরীরচর্চা ও সমাজসেবামূলক কর্মসূচির মাধ্যমে সুন্দরভাবে কাজ করে যাচ্ছে। অভিভাবক, সূধী ও শিশু-কিশোরদের কাছে এ সংগঠনটি আস্থার প্রতীক হয়ে দাঁড়িয়ে আছে। ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে ফুলকুঁড়ি প্রায় ২০০জন শিশু-কিশোর নিয়ে এক বর্ণাঢ্য র‌্যালি করবে। এছাড়াও কমান্ডার অগ্রপথিক ফায়েজ-উস শোয়াইব ও মুনতাসির মুবিন নাশিত-এর নেতৃত্বে দুইটি প্লাটুন প্রশাসনের আমন্ত্রণে রাজশাহী জেলা স্টেডিয়ামের ডিসপ্লে ও কুচকাওয়াজে অংশগ্রহণ করবে। এখানে ফুলকুঁড়ি আসরের শিশু-কিশোররা আগত অতিথীদের সালাম জানাবেন।
কুচকাওয়াজ শেষে বিকেলে ক্যাম্পাসের শহীদ মিনার চত্ত্বরে ফুলকুঁড়ির পক্ষ থেকে এক আড্ডার আয়োজন করা হবে। এখানে শিশু-কিশোররা গান, আবৃত্তি, কৌতুক, অভিনয় করে এক মজার আড্ডা তৈরি করবে। আড্ডা অনুষ্ঠানটি পরিচালনা করবেন ফুলকুঁড়ি আসর রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখার সাংস্কৃতিক সম্পাদক রাকিবুল ইসলাম। পরে মহান স্বাধীনতা ও মুক্তিযুদ্ধ নিয়ে এক উন্মুক্ত কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হবে। শাখা পরিচালক এস এম এ বারী বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করবেন।

প্রেস বিজ্ঞপ্তিঃ

Check Also

লাকসাম-মনোহরগঞ্জের বিএনপি’র সাবেক এমপি আলমগীরের জাতীয় পার্টিতে যোগদান

নিজস্ব প্রতিবেদকঃ– কুমিল্লা-১০ (লাকসাম-মনোহরগঞ্জ) বিএনপি’র সাবেক এমপি এটিএম আলমগীর জাতীয় পার্টিতে যোগদান করেছেন। সোমবার জাতীয় ...

Leave a Reply