প্রত্যেকের স্ব স্ব কর্মের মাধ্যমে মানবাধিকার সুরক্ষায় ভূমিকা রাখা উচিত—-চট্টগ্রাম জেলা প্রসাশক

CTG News Photo 19.03.13জাহিদ তানছিরঃ—
আন্তর্জাতিক স্বীকৃত মানবাধিকার সংগঠন বাংলাদেশ মানবাধিকার কমিশন চট্টগ্রাম বিভাগ ও মহানগর কমিটির উদ্যোগে আয়োজিত চট্টগ্রাম জেলা প্রসাশকের সম্মেলন কক্ষে ১৯ শে মার্চ সংগঠনের মহানগর সভাপতি ও জেলা পিপি আবুল হাসেমের সভাপতিত্বে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রামের জেলা প্রসাশক আবদুল মান্নান। এসময় আরো বক্তব্য রাখেন বাংলাদেশ মানবাধিকার কমিশন চট্টগ্রাম বিভাগীয় স্বমন্বয়কারী লায়ন জাফর উল্লাহ, বিভাগীয় বিশেষ প্রতিনিধি এম.এ. সোহেল আহমদ মৃধা, দক্ষিণ জেলা সভাপতি লায়ন আহমদ নবী চৌধুরী, এডভোকেট ফয়েজুর রহমান চৌধুরী, এডভোকেট তসলিম উদ্দিন, এস এম অজিজ, হাজী মমতাজ মিয়া। প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রসাশক আবদুল মান্নান বলেন, প্রত্যেকের স্ব স্ব কর্মের মাধ্যমে মানবাধিকার সুরক্ষায় ভূমিকা রাখা উচিত। স্বাধীন এদেশে যখনই কোন সংকট দেখা দেয় এ সংকট মোকাবেলা কিন্তু কখনই বিশেষ কোন ব্যাক্তি বা গোষ্টী করতে পারে না, ১৯৭১ সালে পারে নাই কোন সময় আমরাও দেখিনি। যে কোন সংকটে আপামর জনসাধারন যেদিকে গিয়েছে তখনই সে সংকট থেকে উত্তরণ হয়েছে। বর্তমান সরকার গণতান্ত্রিক ভাবে নির্বাচিত একটি সরকার। বর্তমানে দেশে যে গুজব, সন্ত্রাস, নাশকতা, দেশোদ্রহীতা, প্রভৃতি মানবতা বিরোধী কর্মকান্ড চলছে এসব কিছু মোকাবেলা করার জন্য দেশের আপামর মানুষ কে ঐক্যবদ্ধভাবে মোকাবেলা করতে হবে। কারণ আমরা সকলেই দেশকে ভালবাসি।
তিনি আরো বলেন, দেশের বর্তমান এ পরিস্থিতিতে কেন্দ্রীয়ভাবে, জেলা, উপজেলা, ইউনিয়ন, থানা, ওয়ার্ডসহ সকল পর্যায়ে সাধারন মানুষকে সচেনতন করে তোলার জন্য সন্ত্রাস- নাশকতা বিরোধী কমিটিতে যে যেখানে আছেন সকলকে অন্তর্ভূক্ত হওয়ার আহবান জানান। দেশের বাইরে এদেশকে অকার্যকর রাষ্ট্র হিসেবে পরিচিত করার উদ্দ্যেশেই সংখ্যালঘুদের উপর আক্রমন করা হয়েছে। বাংলাদেশ সংবিধানে বলা আছে সকলের মানবাধিকার সমুন্নত রাখার বিধান রাষ্ট্র নিশ্চিত করে। এসময় বিভিন্ন মিডিয়ার প্রতিনিধিরাসহ আরো উপস্থিত ছিলেন এডভোকেট এস.এম. ফারুক, এস.এম.আবুল বরকত আকাশ, সেলিম উদ্দিন চৌধুরী, রফিকুল ইসলাম, জাহিদুল ইসলাম তানছির, এম. আবদুল হাই, শামসুদ্দীন মিঠু প্রমূখ।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply