মালয়েশিয়ায় বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের ৯৩ তম জন্মদিবস পালিত

এম.আমজাদ চৌধুরী রুনু মালয়েশিয়া প্রতিনিধিঃ—
যথাযত মর্যাদার সহীত মালয়েশিয়া বাংলাদেশ হাই কমিশনে বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের ৯৩তম জন্ম দিবশ পালন করা হয়েছে দিবশ টি উপলহ্মে মালয়েশিয়া বাংলাদেশ হাই কমিশনে দোয়া ও আলোচনা সভার আয়োজন করা হয়েছে।

মান্যবর রাষ্ট্রদুত এ কে এম আতিকুর রাহমানের উদ্যোগে সদ্য পরিবর্তিত নতুন দুতাবাস জালান. ইউ তানত প্রাঙ্গনে দল মত নির্বিশেষে অসংখ্য প্রবাসি বাঙ্গালীদের উপস্থিতিতে দিনটি উৎযাপন করা হয, বিভিন্ন কর্মসুচির মধ্যে ছিল, বঙ্গ বন্ধুর পারিবারিক ও রাজনৈতিক জিবনের উপর আলোচনা সভা প্রামাণ্য চিত্র প্রদর্শন, দোযা পাঠ ও কেক কাটা।

মান্যবর রাষ্ট্রদূত বঙ্গ বন্ধুর শৈশবের, কৈশরের এবং তাহার রাজনৈতিক জিবনের প্রধান প্রধান প্রেক্ষাপট উপস্থিত প্রবাশি বাংলাদেশিদের সামনে তুলে ধরেন আলোচনার মাধ্যমে। তিনি বলেন বঙ্গ বন্ধুর মত লোহ মানব যদি বাংলার মাটিতে না জন্মাত তাহলে বাংলাদেশ নামের কোন দেশের জন্ম হত না, তারই ত্যাগ ও কষ্টের বিনিময়ে “বাংলাদেশ” নামের একটি দেশ আমরা উপহার পেযিেছ, পরাধীন ও কৃতদাসত্ত থেকে মুক্তি পেয়েছি, তিনি মরেন নাই, অমর হয়ে আছেন বাংলাদেশের লক্ষ কোটি আপামর জনসাধারনের হৃদয়ে। পৃথিবী যতদিন থাকবে ততদিন এই ক্ষণটি আমাদের মনে করিয়ে দেবে বঙ্গ বন্ধু শেখ মুজিবের কথা, তাই আসুন এইদিনে আমরা তার আনুপ্রেরনাই আনুপ্রেনিত হযে সোনার বাংলা গড়ার কাজে মননিবেশ করি এবং বর্তমান প্রজন্মের শিশুদেরকে বঙ্গ বন্ধুর আদর্শে লালন করে যোগ্য দেশপ্রেমিক হিসাবে গড়ে তুলি।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন মোঃ হালিমুজ্জামান খান ফার্ষ্ট সেক্রেটারী, মন্টু কুমার বিশ্বাস লেবার কাউন্সিলর এবং দূতাবাসের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তা বৃন্দ।

বাংলাদেশি প্রবাশিদের পক্ষ থেকে বক্তব্য রাখেন শওকাত হোসেন পান্না বীর মুক্তি যোদ্ধা, দেলোযার হোসেন (মজনু) বীর মুক্তি যোদ্ধা, মোঃ মকবুল হোসেন (মুকুল) ভারপ্রাপ্ত সভাপতি মালয়েশিয়া আ’লীগ, রেজাউল করিম (রেজা) সাধারণ সম্পাদক মালয়েশিয়া আ’লীগ, রাসেদ বাদল, জহিরুল ইসলাম । উপস্থিত ছিলেন আব্দুল করীম, সাখাওয়াত হোসেন জোসেফ, এস.এম আবুল হোসেন, মনসুর আল বাসার সোহেল, বিজন মজুমদার, মাহাবুবুর রহমান রুবেল, শেখ শরীফ আহমেদ রাজা প্রমূহ ।

শেষআন্তে বঙ্গ বন্ধুর আত্মার শান্তি ও বর্তমান শিশুদের সুস্বাস্থ্য ও সুন্দর ভবিষ্যৎ কমানা করে দোযা পাঠ করা হয় এবং মান্যবর রাষ্ট্রদূত কেক কেটে সবাইকে মিষ্টি মুখ করান।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply